২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ

আজ আধা বেলা হরতাল বাম জোটের

-

ভোজ্যতেল-চাল-ডাল-পেঁয়াজসহ খাদ্যদ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ এবং গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির তৎপরতা বন্ধে বাম জোটের উদ্যোগে আজ সোমবার সারা দেশে অর্ধদিবস হরতাল। সরকার ও সরকারি দলকে হরতালে উসকানি ও সহিংসতা পরিহার করার আহ্বান জানিয়েছে বাম জোট। সেই সাথে গতকাল রোববার সকালে পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বামজোট আহূত অর্ধদিবস হরতাল সফলের জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাই। গত ১১ মার্চ বাম জোটের পক্ষ থেকে আমরা দেশব্যাপী অর্ধদিবস (৬টা-১২টা) হরতাল আহ্বান করেছি। ইতোমধ্যে আমরা কয়েক লাখ প্রচারপত্র বিলি করেছি; হরতালের পক্ষে পোস্টার লাগানো হয়েছে। হরতাল সফল করতে সারা দেশে ব্যাপক সভা, সমাবেশ, প্রচার মিছিল ও গণসংযোগ করেছে বাম জোট।

সাইফুল হক বলেন, হরতালের সমর্থনে আমাদের প্রচার কার্যক্রমে দেশের নানাস্থানে সরকারি দল ও ছাত্রলীগ কর্তৃক হামলা-আক্রমণের শিকার হয়েছে। বহু স্থানে পুলিশ বাধা দিয়েছে। এসব হামলা-আক্রমণে জোটের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। এসব সন্ত্রাসী হামলা-আক্রমণের পুরো দায়দায়িত্ব সরকার ও সরকারি দলের।
তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে পরিষ্কারভাবে জানাতে চাই যে, গণদাবির এই হরতাল গণমানুষের সমর্থনে শান্তিপূর্ণভাবে আমরা পালন করতে চাই। আপনারা উসতানি সৃষ্টি ও বাধা প্রদান করবে না বা সহিংসতার প্রচেষ্টা চালাবে না। এই ধরনের যেকোনো অনভিপ্রেত ঘটনার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলকেই বহন করতে হবে।

তিনি আরো বলেন, সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতালে সব ধরনের প্রতিষ্ঠান, দোকানপাট, শপিংমল, সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রাখা হবে। কেবল হাসপাতাল, অ্যাম্বুলেন্স ও জরুরি পরিসেবা হরতালের আওতামুক্ত থাকবে। হরতাল সফল করতে দোকান মালিক, কর্মচারী, পরিবহন মালিক, পরিবহন শ্রমিকসহ সর্বস্তরের শ্রেণী-পেশার মানুষের প্রতি বিশেষভাবে আহ্বান জানাই।

সংবাদ সম্মেলনে বাসদের শাহ আলম, বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের আবদুস সাত্তার, বাসদ-মার্কসবাদীর মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আবদুল আলী, ওয়ার্কার্স পার্টি-মার্কসবাদীর বিধান দাস প্রমুখ বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement