৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বিভিন্ন সংগঠনের বিবৃতি

মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিঠ

-

কওমি মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠন। এছাড়া গ্রেফতারকৃত আলেমদের মুক্তির দাবি জানিয়েছে তারা।
জমিয়তে উলামায়ে ইসলাম: কথওমি মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার এবং নিরপরাধ ও নিরীহ আলেমদের মুক্তির দাবি জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। গতকাল সংগঠনের মজলিসে খাসের এক বৈঠক থেকে এ দাবি জানানো হয়। জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে ও মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামের পরিচালনায় রাজধানীর পল্টনস্থ দলীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। আরো উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহসভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, সহসভাপতি মাওলানা শহিদুল ইসলাম আনসারী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারী আল্লাহর পক্ষ থেকে এক বিশেষ পরীক্ষা। এ পরীক্ষা থেকে উত্তীর্ণ হতে হলে আমাদের সবাইকে তথওবা করে আল্লাহমুখী হতে হবে। এ দেশের কওমি মাদরাসায় কুরআন-হাদিসের শিক্ষা দেয়া হয়। পাশাপাশি নিয়মিত কুরআনুল করিমের তেলাওয়াত হয়। কুরআন তিলাওয়াতের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যায়। অতীত অভিজ্ঞতায় যখনই কওমি মাদরাসা খুলে দেয়া হয়েছিল তখনই করোনা মহামারী কমতে শুরু করেছিল। সকলের স্বার্থে কওমি মাদরাসাগুলো খুলে দেয়ার ব্যবস্থা করুন।
জাতীয় তাফসির পরিষদ: সংগঠনের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল মুফতি বাকিবিল্লাহ, মুফতি ওমর ফারুক যুক্তিবাদী, হাফেজ মাওলানা নাযীর আহমাদ শিবলী এক বিবৃতিতে কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার্থীদের ভয়াবহ ক্ষতির হাত থেকে বাঁচানোর দাবি জানিয়েছেন।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, নির্ভেজাল শিক্ষানিষ্ঠ শিক্ষকদের শিক্ষানুরাগকে সম্মান করে এবং তাদের মানবিক দিক বিবেচনা করে অবিলম্বে সকল কওমি মাদরাসা খুলে দিন। পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পর্যায়ক্রমে স্কুল, কলেজ, বিশ^বিদ্যালয়সহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে ছাত্রছাত্রীদের লেখাপড়ার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে দিন।


আরো সংবাদ



premium cement
নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা

সকল