৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সিলেটে ৫ নেতাকর্মী আটক

পাথরঘাটায় ৮ জনের বিরুদ্ধে মামলা
-

সিলেটে মহানগরীর একটি আবাসিক এলাকা থেকে ইসলামী ছাত্রশিবিরের পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। অন্য দিকে বরগুনার পাথরঘাটায় বিএনপি ও জামায়াতের আট নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।
সিলেট ব্যুরো জানায়, সিলেট মহানগরীর শাহপরাণ থানার শ্যামলী আবাসিক এলাকা থেকে ইসলামী ছাত্রশিবিরের পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে ওই এলাকার ১ নম্বর রোডের ৩৭ নম্বর বাসা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছেনÑ শিবিরের সদস্য নাজমুল হোসেন বাবু (২৬), আব্দুল জলিল (২১), সাথী নজরুল ইসলাম সাব্বির (২৩), গালিব আহমদ (২৭) ও শিবির কর্মী ময়েজ আহমদ সাজু (২০)। পুলিশের ভাষ্য, তারা দেশের স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর এবং জনগণের মধ্যে ভীতি সৃষ্টির জন্য গোপন বৈঠক করছিল।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব জানান, আটককৃতদের বিরুদ্ধে শাহপরাণ (রহ:) থানার এসআই প্রদীপ সরকার বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।
পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা জানান, পাথরঘাটায় বিএনপি ও জামায়াতের আট নেতার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পাথরঘাটা থানায় উপপরিদর্শক (এসআই) সৈয়দ মোজাম্মেল হক বাদি হয়ে মামলাটি করেন।
মামলার আসামিরা হলেনÑ পাথরঘাটা পৌর বিএনপির সভাপতি মো: খলিলুর রহমান, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ছাত্রদলের সভাপতি এস এম শিকদার, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: লিটন আহমেদ, উপজেলা জামায়াতের নেতা মো: সেলিম, পৌর ছাত্রদলের সভাপতি হাসান আল বকর মেছাল, উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক বাকী বিল্লাহ ফরাজী, মো: আফরোজ ও কাকচিড়া ইউনিয়ন সাংগঠনিক থানার সাধারণ সম্পাদক মিরাজ পহলান।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর তানোর উপজেলায় সাতটি ককটেল উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাত ২টায় উপজেলার পাঁচন্দর ইউনিয়নের পাঠাকাটা মোড় থেকে এগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মীর নাম উল্লেখসহ ৩৫-৪০ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করা হয়েছে। থানার এসআই হামিদুল বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে উপজেলার পাঁচন্দর ইউনিয়নের পাঠাকাটা মোড়ে অভিযান চালিয়ে সাতটি ককটেল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মীর নাম উল্লেখসহ ৩৫-৪০ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement