০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় সিদ কেটে শহরের স্বর্ণপট্টির উত্তম জুয়েলার্স স্বর্ণের দোকানে চুরির ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে দোকান খোলার পর এ চুরির ঘটনা জানাজানি হয়।

উত্তম জুয়েলার্সের মালিক ধীরেন্দ্র নাথ দে পৌর শহরের বাজার পাড়ার বাসিন্দা ও নিশেন্দ্র নাথ দের ছেলে।

এ ঘটনায় প্রায় ৫ লাখ টাকার স্বর্ণের গহনা চুরি করে নিয়ে গেছে চোরেরা।

উত্তম জুয়েলার্সের মালিক ধীরেন্দ্র নাথ দে জানান, গত বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় দোকান বন্ধ করে কর্মচারীসহ আমরা বাসায় চলে যায়। চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির নিয়ম অনুযায়ী বৃহস্পতিবার সাপ্তাহিক ছুটির দিন দোকান বন্ধ ছিল। এজন্য বৃহস্পতিবার আমরা কেউ দোকানে আসেনি।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে দোকান খুললে এ চুরির ঘটনা চোখে পড়ে। চোরেরা দোকানের পেছনের ওয়ালের নিচ দিয়া সিদ কেটে ও ওয়াল ভেঙে ভেতরে ঢুকেছে। এ সময় তারা দোকানের শোকেচে থাকা নাকফুল, লকেট, নেকলেস, চেন, কানেরলতা, আংকটি, বালা ও মানতাসাসহ বিভিন্ন প্রকার স্বর্ণের গহনা চুরি করে নিয়ে গেছে। চুরি হওয়া গহনার ওজন প্রায় পাঁচ ভরি যার বর্তমান বাজার মূল্য প্রায় ৫ লাখ ৮৭ হাজার টাকা।

তিনি আরো বলেন, চোরেরা দীর্ঘ দিন ধরে পরিকল্পনা করে এ চুরি করেছে। তারা দোকানের পেছন থেকে কয়েক দিন ধরে সিদ কাটার চেষ্টা করছে। তারা রাতের কোনো এক সময় মাটি খুড়ে আবার সেই গর্তের মুখে ঢাকনা আকৃতির একটি বেড়া দিয়ে রাখত। পরে রাতে সুযোগ বুঝে আবারো কিছুটা গর্ত খুড়ত। এভাবে কয়েকদিন ধরে এই সিদ চোরো কেটেছে। চোরেদের ফেলে যাওয়া আলমত দেখে এমনটাই বুঝা যাচ্ছে। দোকানের পেছন পাশে কিছুটা বাগান থাকায় বিষয়টি কারো চোখে পড়েনি।

বৃহস্পতিবার দোকান সাপ্তাহিক বন্ধ থাকায় চোরেরা রাতের অন্ধকারে দোকানের পেছন দিয়ে ভেতরে প্রবেশ করে চুরি করে নিয়ে গেছে। তারা দোকনের ভেতরে ঢুকে সমস্ত সিসি ক্যামেরা ভেঙে আলাদা করে ফেলেছে।

খবর পেয়ে চৌগাছা থানা পুলিশ, ডিএসবিসহ বিভিন্ন গয়েন্দা সংস্থা দোকান পরিদর্শ করেছেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, এ চুরির ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement