১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ

চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় রাতের আঁধারে শামিম হোসেন নামে এক কৃষকের প্রায় এক বিঘা জমির পানের বরজ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
রোববার (৫ মে) গভীর রাতে উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের খড়িঞ্চা গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী কৃষক শামিম হোসেন জানান এতে তার তিন লাখ টাকার পানসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের খড়িঞ্চা গ্রামের নবিছদ্দীন মন্ডলের ছেলে ও পেশায় একজন কৃষক।

ভুক্তভোগী কৃষক শামিম জানায়, রোববার বিকেলে বোরজের কাজ শেষে বাড়িতে চলে যায়। রাতে ঘুমিয়ে পড়ি পরে অনেক রাতে ফোনে খবর পায় কারা যেন আমার পানের বরজে আগুন দিয়েছে। বরজে গিয়ে দেখি দাও দাও করে আগুন জ্বলছে। এ সময় ফায়ার সার্ভিসের খবর দিলে একাধিক ইউনিট ব্যাপক চেষ্টা চালিয়েও রক্ষা করতে পারেননি পানের বরজ।

শামিম বলেন, ‘এর আগেও আমার পানের বরজ থেকে পান চুরি, ফলন্ত কলা গাছ কেটে দেয়াসহ বিভিন্ন ছোটখাটো ক্ষতি করেছে এই দুর্বৃত্তরা।’

কৃষক ইমরান হোসেন বলেন, ‘মাথার ঘাম পায়ে ফেলে দিন-রাত এক করে এই বরজ করা শামিমের। এমন ক্ষতি যেন কেউ না করে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন, কৃষক শামিম হোসেন খুবই নম্র ও ভদ্র প্রকৃতির লোক। জানামতে তার সাথে কারো কোনো বিরোধও নেই। তার প্রতি এই অন্যায় মেনে নেয়ার মতো নয়।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পাওয়ার পর তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
মার্কেটিং অফিসার পদে সিটি ব্যাংকে চাকরির সুযোগ নাজিরপুরে জনপ্রিয় হয়ে উঠেছে লিচু চাষ অগ্রাধিকার পাবে বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গা ও আঞ্চলিক নিরাপত্তা ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরো একজনের মৃত্যু এভারেস্ট জয় করলেন বাবর আলী বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা

সকল