২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


চৌগাছায় নতুন করে ৬ জন করোনা আক্রান্ত

-

যশোরের চৌগাছায় স্বাস্থ্যসহকারীসহ নতুন করে আরো ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। রোববার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি এই তথ্য নিশ্চিত করেছেন। এনিয়ে উপজেলায় মোট করোনা রোগী সংখ্যা দাড়ালো ৯১ জনে।

উপজেলা সরকারি মডেল হাসপাতাল সূত্রে জানা যায়, ৬ আগস্ট উপজেলার ১২ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোর সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে প্রেরণ করা হয়। সে নমুনাগুলো পরীক্ষার পর ৮ আগস্ট একজনের এবং ৯ আগস্ট ছয়জনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি আরো জানান, ৮ ও ৯ আগস্ট ২৭ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোরে সিভিল সার্জনের কার্যালয়ে পাঠানো হয়েছে। আগের তিনটিসহ ২৮টি নমুনার ফলাফল এখনো পাওয়া যায়নি।

চৌগাছা উপজেলায় ২২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৯ আগস্ট পর্যন্ত উপজেলা থেকে ৬৬৩ জনের নমুনা সংগ্রহের পর পরীক্ষা করে চিকিৎসক ও রাজনীতিক নেতাসহ মোট ৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৭০ জন সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। বাকি ২১ জন নিজ বাড়িতেই আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত উপজেলায় করোনায় মৃত্যু হয়েছে দুজনের।


আরো সংবাদ



premium cement