১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


ভিজিএফবঞ্চিতদের মানববন্ধনে উপজেলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে হামলা, আটক ২

ভিজিএফবঞ্চিতদের মানববন্ধনে উপজেলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে হামলা, আটক ২ - ছবি : নয়া দিগন্ত

যশোরের বাঘারপাড়ায় দরিদ্র মানুষের জন্য বরাদ্দ ৮০ জনের চাল আত্মসাৎ করেছেন দোহাকুলা ইউনিয়নের চেয়ারম্যান আবু মোতালেব তরফদার ও ১ নম্বর ওয়ার্ডের মেম্বার জাকারিয়া হোসেন।

রোববার (২৮ এপ্রিল) দুপুর তাদের দুর্নীতির বিচারের দাবিতে করা মানববন্ধনে হামলা চালায় বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার ভাইপোরা। এ সময় তাদের বিরুদ্ধে উপস্থিত সাংবাদিকদের ওপরও হামলার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় স্থানীয় মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী গুরুতর আহত হয়েছেন। পুলিশ ঘটনার সাথে জড়িত দু’জনকে আটক করেছে।

বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তালিকাভুক্ত ২০০ জনের মধ্যে ৮০ জনকে চাল দেয়া হয়নি। অভিযোগ উঠেছে মৃত ব্যক্তিসহ ওই ৮০ জনের নামে চাল উত্তোলন করে চেয়ারম্যান আবু মোতালেব তরফদার ও মেম্বার জাকারিয়া ভাগ করে নিয়েছেন। বিষয়টি জানতে পেরে রোববার দুপুরের দিকে বঞ্চিতরা উপজেলা পরিষদের সামনে আত্মসাতকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করে। মানববন্ধন চলাকালে বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার ভাইপো রিয়াদের নেতৃত্বে হামলা চালানো হয়। তারা সাংবাদিকদেরও মারপিট করে। এ সময় বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী গুরুতর আহত হন। পুলিশ হামলাকারী দু’জনকে আটক করেছে।

তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, ৯৮ নম্বর ক্রমিকের ছালামের মৃত্যু হয়েছে ঈদের তিন মাস আগে। অথচ তার নামে চাল উত্তোলন করা হয়েছে। একই ব্যক্তির নাম তালিকায় একাধিকবার রয়েছে। তালিকার ১৩২ ক্রমিকের গোলাম মোস্তফার নাম ১৬১ ক্রমিকেও উল্লেখ রয়েছে। ১৩৯ ক্রমিকের আলিমের নাম ১৮৬ ক্রমিকেও লেখা হয়েছে পরিকল্পিতভাবে। ১৩৭ ক্রমিকের রুবেলের নাম আছে ১৭২ ক্রমিকেও।

এদিকে, মানববন্ধনের প্রায় শেষ মুহূর্তে উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, তার ভাইপো রিয়াদ ও নয়ন এবং দোহাকুলা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাসান সাংবাদিকদের ওপর আকস্মিক হামলা চালায়। তারা মানববন্ধনে অংশ নেয়া কয়েকজনকে বেধড়ক মারপিট করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহত আজগর আলী থানায় অভিযোগ করেছেন।

হামলার বিষয়ে বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহদত হোসেন বলেন, ঘটনাস্থল থেকে নয়ন ও ফিরোজকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দোহাকুলা ইউনিয়নের চেয়ারম্যান আবু মোতালেব তরফদার শনিবার থেকে ভারতে অবস্থান করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে, প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাসান বিষয়টি সম্পর্কে অবগত না বলে দাবি করেন।

বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেন, অভিযোগ পাইলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement