২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


৩০০ কর্মহীন পরিবারের খাদ্যের দায়িত্ব নিলেন গ্রামের সচ্ছলরা

৩০০ কর্মহীন পরিবারের খাদ্যের দায়িত্ব নিলেন গ্রামের সচ্ছলরা - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় চাঁদপাড়া গ্রামের ৩শ কর্মহীন পরিবারের আপদ কালিন সময়ের খাদ্যের দায়িত্ব নিলেন গ্রামের সচ্ছল ব্যাক্তিরা। করোনাভাইরাস মোকাবেলা ও গ্রামের মানুষকে রক্ষা করতেই গ্রামবাসীর উদ্যোগে এ কর্মসুচি গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার ওই গ্রামের ৩শ কর্মহীন পরিবারের তালিকা করে আগামী করোনা আপদ কালিন সময়ে খাদ্যসামগ্রী দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে আগামী ১১ এপ্রিল পর্যন্ত গ্রামটিকে স্থানীয়ভাবে লকডাউন করা হয়েছে। এ কয়দিন গ্রামে বাইরের কেউ আসবেনা, গ্রাম থেকেও কেউ বাইরে যাবেন না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপজেলার নারায়ণপুর ইউনিয়নের চাঁদপাড়া গ্রামের বাসিন্দারা এই উদ্যোগ নিয়েছেন। চাঁদপাড়া উপজেলার অন্যতম বৃহৎ গ্রাম। গ্রামটিতে প্রায় দেড় হাজার পরিবারের বসবাস। গ্রামটির ভোটার সংখ্যা তিন হাজারের বেশি।

গ্রামের কর্মহীন হয়ে পড়া ৩শ পরিবারের খাদ্যসরবারহ নিশ্চিতে গ্রামের বাসিন্দা ও নারয়াণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন মুকুলকে সভাপতি ও চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলামকে সম্পাদক করে ২১ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

কমিটির সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম বলেন, গ্রামের যারা বিভিন্ন শ্রেণির চাকুরিজীবি, ব্যবসায়ী, প্রবাসী আছেন সবাই মিলে গ্রামের এই ৩শ পরিবারের প্রাথমিক ভাবে আগামী দশদিনের খাদ্যসামগ্রী সরবরাহ করবো। গ্রামে প্রায় দেড় হাজার পরিবারের বসবাস। এরমধ্যে ৩শ পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিরা কর্মহীন হয়ে পড়েছেন। আগামী দশ দিন এই ৩শ পরিবারকে আমরা গ্রামের মানুষ খাদ্যসামগ্রী দিয়ে চালিয়ে নিতে পারবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, একই সাথে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী দশ দিন আমাদের গ্রামে বাইরের কোনো মানুষ
আসবেনা। গ্রামের কোনো মানুষও বাইরে যাবেন না।


আরো সংবাদ



premium cement