২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

লেবানন সীমান্তে ইসরাইল-হিজবুল্লাহ সঙ্ঘাতে নিহত ১৭

লেবানন সীমান্তে ইসরাইল-হিজবুল্লাহ সঙ্ঘাতে নিহত ১৭ - সংগৃহীত

ইসরায়েল-লেবানন সীমান্তে ইসরাইলি সামরিক বাহিনী ও হিজবুল্লার লড়াইয়ে উভয়পক্ষই ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং মানুষ মারা যাচ্ছে।

বুধবার রাতে দক্ষিণ লেবাননের গ্রামে হামলা করে ইসরাইল। এরপর ইসরাইল সীমান্তের শহরে একের পর এত রকেট ছোড়ে হিজবুল্লাহ। এতে নিহত হয় একজন। এছাড়া ইসরাইলের হামলায় লেবাননে নিহত হয়েছে ১৬ জন। এই সঙ্ঘাত আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

বুধবার সন্ধ্যায় ইসরাইল লেবাননের আরো দু’টি গ্রামে বোমা-হামলা করে এবং তাতে নয়জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

ইসরাইলের দাবি
ইসরাইল দাবি করেছে, তারা লেবাননের উগ্রবাদীদের মোকাবিলা করছে। সামরিক বাহিনীর দাবি, তারা উগ্রবাদীদের লক্ষ্য করে আক্রমণ করেছে, তাতে একজন প্রধান উগ্রবাদী নিহত হয়েছেন।

সামরিক বাহিনীর তরফ থেকে বলা হয়েছে, ‘উগ্রবাদী গোষ্ঠী আল-জামাত আল-ইসলামিয়া গোষ্ঠীর একজন প্রধানকে লক্ষ্য করে আক্রমণ করা হয়েছিল। ওই উগ্রবাদী ইসরাইলের বিরুদ্ধে আক্রমণের পেছনে ছিলেন। সেই উগ্রবাদী ও তার কিছু সঙ্গী মারা গেছে।’
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু?

সকল