১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


এবার সুখবর এলো হকি থেকে

- ছবি : সংগৃহীত

ক্রিকেট ও আর্চারির পর এবার সুখবর এলো হকি থেকে। এএইচএফ কাপ হকির সেমিফাইনালে কাজাখস্তানকে হারিয়ে ফাইনালে উঠে গেল বাংলাদেশ।

শনিবার ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এএইচএফ কাপ হকির সেমিফাইনালে বাংলাদেশ ৮-১ গোলে কাজাখস্তানকে হারিয়েছে।

এই জয়ে বাংলাদেশের এই টুর্নামেন্টের ফাইনালের পাশাপাশি এশিয়া কাপ হকির টিকিটও নিশ্চিত হয়েছে।
আগামীকাল রোববার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। প্রথম সেমিতে ওমান ২-১ গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছে।

কাজাখস্তানের বিপক্ষে বাংলাদেশের আশরাফুল ইসলাম হ্যাটট্রিকসহ চার গোল, খোরশেদুর রহমান দু’টি, রাসেল মাহমুদ জিমি ও সবুজ একটি করে গোল করেন। এটি আশরাফুলের টুর্নামেন্টে দ্বিতীয় হ্যাটট্রিক। আর বাংলাদেশের টুর্নামেন্টে চতুর্থ হ্যাটট্রিক। এর আগে সোহানুর রহমান সবুজ ও খোরশেদুর রহমান একটি করে হ্যাটট্রিক করেছিলেন।

ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম গোলের সূচনা করেন। ২ মিনিট পর পেনাল্টি কর্নাল থেকেই ব্যবধান দ্বিগুণ করেন আশরাফুল। প্রথম কোয়ার্টার ২-০ তে শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে কোনো দলই গোল করতে পারেনি। বিরতির পর আবার বাংলাদেশের গোলযাত্রা শুরু হয়। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আগের ম্যাচের হ্যাটট্রিক গোলদাতা খোরশেদ গোল করেন। ৬ মিনিট পর দলের হয়ে চতুর্থ ও নিজের হ্যাটট্রিক পূরণ করেন আশরাফুল। ১ মিনিট পরেই আশরাফুল আরেকটি পেনাল্টি কর্নার থেকে ব্যবধান ৫-০ করেন।

খোরশেদের পেনাল্টি কর্নার থেকে তৃতীয় কোয়ার্টারের শেষ মিনিট স্কোরলাইন ৬-০ হয়। শেষ কোয়ার্টারে জিমি ও সবুজের গোলে ৮-০ লিড হয়। ৫৫ মিনিটে কাজাখস্তান এক গোল পরিশোধ করে।

এর আগে শুক্রবার দিবাগত রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ ক্রিকেট দল। পরে শনিবার সুখবর আসে আর্চারি থেকে। থাইল্যান্ডে এশিয়া কাপ আর্চারি থেকে ভারতকে হারিয়ে দুটি স্বর্ণ জেতে বাংলাদেশ। আরেকটি ইভেন্টে যেহেতু দুই প্রতিপক্ষ বাংলাদেশেরই তাই, সে স্বর্ণটিও নিশ্চিত।


আরো সংবাদ



premium cement
পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু

সকল