২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দাম কমলো মেসির!

দাম কমলো মেসির! - ছবি : সংগৃহীত

ক্যারিয়ার-সূর্য মধ্যগগন ছাড়িয়ে গোধূলিবেলায় পৌঁছেছে। পারফর্ম্যান্সটাও নেই আগের মতো। লিওনেল মেসির দাম তাই শেষ দশ বছরে প্রথমবারের মতো নেমে এসেছে ১০০ মিলিয়ন ইউরোর নিচে! তবে সেটা অবশ্য ক্লাবের ‘বাইআউট ক্লজ’ নয়, বরং ইউরোপীয় ফুটবল পরিসংখ্যানের ওয়েবসাইট ট্রান্সফারমার্কেটের অভিমত।

ওয়েবসাইটটির নতুন হালনাগাদে তার বাজারমূল্য দাঁড়িয়েছে ৮০ মিলিয়ন ইউরোতে। ট্রান্সফারমার্কেটের এই তালিকার শীর্ষ স্থানে আছেন কিলিয়ান এমবাপে। তার বাজারমূল্য হচ্ছে ১৮০ মিলিয়ন ইউরো। দুইয়ে থাকা তারই সতীর্থ নেইমারের দাম ধরা হয়েছে ১২৮ মিলিয়ন ইউরো। এদিকে লিওনেল মেসি আছেন তালিকার ১৯তম অবস্থানে। তবে মেসি তালিকার সেরা বিশে থাকলেও রোনালদো নেই এতে।

৩৩ বছর বয়সী মেসি অবশ্য লা লিগায় যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ দামী খেলোয়াড়। তার সঙ্গে আছেন সতীর্থ আনসুমান ফাতি! তার আগে আছেন হোয়াও ফেলিক্স, ইয়ান অবলাকদের মতো খেলোয়াড়রা।

কী কারণে মেসির দাম কমলো তার একটা ব্যাখ্যা অবশ্য ট্রান্সফারমার্কেটের স্প্যানিশ শাখার ব্যবস্থাপক তোবিয়াল ব্ল্যাসেও দিয়েছেন। বলেছেন, ‘মেসি ধীরে ধীরে তার অন্তিম সময়ের দিকে পৌঁছাচ্ছে। আর বার্সেলোনাও প্রাতিষ্ঠানিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে। প্রায় দশ বছর পর তার মূল্য নেমে গেছে ১০০ মিলিয়নের নিচে, সর্বশেষ তার দাম কমেছে ২০ মিলিয়ন ইউরো।’

ট্রান্সফার মার্কেটের হিসেব মোতাবেক ক্রিশ্চিয়ানো রোনালদোর মূল্য ৬০ মিলিয়ন ইউরো, আর তার অবস্থান তালিকার ৪৬তম স্থানে। এদিকে লিওনেল মেসি অবশ্য আর্জেন্টাইন সবচেয়ে দামী খেলোয়াড়। ৭০ মিলিয়ন ইউরো বাজারমূল্য নিয়ে দিবালা আছেন তালিকার দ্বিতীয় স্থানে।


আরো সংবাদ



premium cement
হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ

সকল