১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


হলান্ডের প্রত্যাবর্তনের ম্যাচে ম্যানসিটির জয়

হলান্ডের প্রত্যাবর্তনের ম্যাচে ম্যানসিটির জয় - ছবি : সংগৃহীত

দারুণ প্রত্যাবর্তন আর্লিং হলান্ডের। ফেরার ম্যাচেই পেলেন গোলের দেখা। জয় পেয়েছে তার দল ম্যানচেস্টার সিটিও। এ জয়ে শিরোপার আরো কাছে পৌঁছে গেছে তারা। নিঃশ্বাস ফেলছে আর্সেনালের ঘাড়ে।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার সিটি গ্রাউন্ডে নটিংহ্যাম সিটির মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি। যেখানে ২-০ গোলে জয় পায় পেপ গার্দিওয়ালার দল। সিটিজেনদের হয়ে গোল করেছেন হলান্ড ও গ্যাভারদিওল।

ইনজুরির কারণে সিটির শেষ দুই ম্যাচে ছিলেন না হলান্ড। নটিংহ্যামের বিপক্ষে ম্যাচের আগেও অনিশ্চিত ছিলেন তিনি। তবে দ্বিতীয় হাফে বদলি হিসেবে নেমেই পেয়ে যান গোলের দেখা। যা সিটির জন্য বড় স্বস্তির খবর।

এর আগে ম্যাচের ৩২ মিনিটে সিটিকে এগিয়ে দেন ইওস্কো গ্যাভারদিওল। ডি ব্রুইনের কর্নার থেকে হেডে গোল করেন তিনি। বিরতির আগে আর কোনো গোল আসেনি।

বিরতির পর ৬২ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন হলান্ড। গোলের দেখা পেয়ে যান ৭১তম মিনিটেই। ডি ব্রুইনের দারুণ পাস থেকে গোল করে সিটিকে দুই গোলে লিড এনে দেন নরওয়েজিয়ান এই স্ট্রাইকার। শেষ পর্যন্ত এই দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সিটি।

এই জয়ে টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের ঘারে নিশ্বাস ফেলছে সিটি। ৩৫ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৮০। এক ম্যাচ কম খেলে ৭৯ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটিজেনরা। আর ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে লিভারপুল।

এই ম্যাচটা ছিল প্রিমিয়ার লিগে কোচ হিসেবে গার্দিওলার ৩০০তম ম্যাচ। লিগ ইতিহাসের ১৯তম কোচ হিসেবে এই কীর্তি গড়েন তিনি। যেখান তার জয় সংখ্যা ২২১। ৭৩.৬ ভাগ জয় নিয়ে তিনিই সবচেয়ে সফল কোচ।


আরো সংবাদ



premium cement
স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন? চট্টগ্রাম নেমে যা জানালেন বন্দীদশা থেকে মুক্ত নাবিকরা

সকল