২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


পুলিশ চরিত্রে প্রশংসিত তারিন

-

নাটকের গল্পে বরাবরই প্রাণবন্ত তারিন জাহান। দর্শক আগ্রহকে প্রাধান্য দিয়ে জীবনঘনিষ্ঠ নাটকে অভিনয়ের কারণেই তার এই পরিচিতি। এবারের ঈদেও সেটা নতুন করে প্রমাণ করেছেন তিনি। ঈদে তারিন অভিনীত যে কাজগুলো ছিল ভীষণ প্রশংসনীয়, সেগুলো হচ্ছে তানিম রহমান অংশু পরিচালিত টিভি ফিচার ফিল্ম ‘সাহসিকা’, সোহেল হাসানের নাটক ‘অনাত্মীয় দম্পতি’, চয়নিকা চৌধুরীর ‘গৃহমায়া’ ও হাসিব আহমেদের টেলিভিশন শর্টফিল্ম ‘মধুচক্র’। এর মধ্যে ‘সাহসিকা’ টিভি ফিচার ফিল্মে একজন পুলিশ অফিসারের চরিত্রে তারিনের অনবদ্য অভিনয় বেশ প্রশংসা কুড়িয়েছে। অন্য দিকে ‘অনাত্মীয় দম্পতি’তে মোশাররফ করিমের সাথেও দাম্পত্য জীবনের গল্পে তারিনের অভিনয় ছিল মন ছুঁয়ে যাওয়ারই মতো। একই পরিচালকের নির্দেশনায় এর আগেও তারিন মোশাররফ করিমের বিপরীতে ‘নো প্রেম নো বিয়ে’ নাটকে অভিনয় করেছিলেন। এই নাটকটিও বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে। পাশাপাশি ‘গৃহমায়া’ এবং ‘মধুচক্র’তেও তারিনের চরিত্রানুযায়ী নান্দনিক উপস্থিতি দর্শককে মুগ্ধ করেছে।
তারিন এমনই একজন অভিনেত্রী যিনি শিল্পী হিসেবে দায়বদ্ধতার জায়গা থেকে সবসময় ভালো গল্পেই অভিনয় করার চেষ্টা করে আসছেন।
এ দিকে আজ তারিনের জন্মদিন। বাবাকে হারানোর পর এবারই প্রথম বাবাকে ছাড়া তারিনের ঈদ। তাই জন্মদিনকে ঘিরে নিজের তেমন কোনোই আগ্রহ নেই। মায়ের সঙ্গেই সময় কাটাবেন তিনি। এ দিকে তারিন মুক্তিযুদ্ধের গল্প নিয়ে সরকারি অনুদানের সিনেমা ‘১৯৭১ সেইসব দিন’Ñএ অভিনয় করছেন। এটি নির্মাণ করছেন হৃদি হক। তারিন প্রথম ১৯৮৮ সালে বাদল রহমানের পরিচালনায় শিশুতোষ সিনেমা ‘কাঠাল বুড়ির বাগান’-এ অভিনয় করেন। পরবর্তীতে তিনি সজল খালেদের (এভারেস্ট বিজয়ী কিন্তু পরবর্তীতে আর ফিরে না আসা) পরিচালনায় ‘কাজলের দিনরাত্রি’ সিনেমায় অভিনয় করেন। এ ছাড়াও তিনি কলকাতার ‘এটা আমাদের গল্প’ সিনেমায় অভিনয় করেছেন। এর ডাবিংয়ের কাজ এখনো বাকি।

 


আরো সংবাদ



premium cement
প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু

সকল