১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


পুলিশ চরিত্রে প্রশংসিত তারিন

-

নাটকের গল্পে বরাবরই প্রাণবন্ত তারিন জাহান। দর্শক আগ্রহকে প্রাধান্য দিয়ে জীবনঘনিষ্ঠ নাটকে অভিনয়ের কারণেই তার এই পরিচিতি। এবারের ঈদেও সেটা নতুন করে প্রমাণ করেছেন তিনি। ঈদে তারিন অভিনীত যে কাজগুলো ছিল ভীষণ প্রশংসনীয়, সেগুলো হচ্ছে তানিম রহমান অংশু পরিচালিত টিভি ফিচার ফিল্ম ‘সাহসিকা’, সোহেল হাসানের নাটক ‘অনাত্মীয় দম্পতি’, চয়নিকা চৌধুরীর ‘গৃহমায়া’ ও হাসিব আহমেদের টেলিভিশন শর্টফিল্ম ‘মধুচক্র’। এর মধ্যে ‘সাহসিকা’ টিভি ফিচার ফিল্মে একজন পুলিশ অফিসারের চরিত্রে তারিনের অনবদ্য অভিনয় বেশ প্রশংসা কুড়িয়েছে। অন্য দিকে ‘অনাত্মীয় দম্পতি’তে মোশাররফ করিমের সাথেও দাম্পত্য জীবনের গল্পে তারিনের অভিনয় ছিল মন ছুঁয়ে যাওয়ারই মতো। একই পরিচালকের নির্দেশনায় এর আগেও তারিন মোশাররফ করিমের বিপরীতে ‘নো প্রেম নো বিয়ে’ নাটকে অভিনয় করেছিলেন। এই নাটকটিও বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে। পাশাপাশি ‘গৃহমায়া’ এবং ‘মধুচক্র’তেও তারিনের চরিত্রানুযায়ী নান্দনিক উপস্থিতি দর্শককে মুগ্ধ করেছে।
তারিন এমনই একজন অভিনেত্রী যিনি শিল্পী হিসেবে দায়বদ্ধতার জায়গা থেকে সবসময় ভালো গল্পেই অভিনয় করার চেষ্টা করে আসছেন।
এ দিকে আজ তারিনের জন্মদিন। বাবাকে হারানোর পর এবারই প্রথম বাবাকে ছাড়া তারিনের ঈদ। তাই জন্মদিনকে ঘিরে নিজের তেমন কোনোই আগ্রহ নেই। মায়ের সঙ্গেই সময় কাটাবেন তিনি। এ দিকে তারিন মুক্তিযুদ্ধের গল্প নিয়ে সরকারি অনুদানের সিনেমা ‘১৯৭১ সেইসব দিন’Ñএ অভিনয় করছেন। এটি নির্মাণ করছেন হৃদি হক। তারিন প্রথম ১৯৮৮ সালে বাদল রহমানের পরিচালনায় শিশুতোষ সিনেমা ‘কাঠাল বুড়ির বাগান’-এ অভিনয় করেন। পরবর্তীতে তিনি সজল খালেদের (এভারেস্ট বিজয়ী কিন্তু পরবর্তীতে আর ফিরে না আসা) পরিচালনায় ‘কাজলের দিনরাত্রি’ সিনেমায় অভিনয় করেন। এ ছাড়াও তিনি কলকাতার ‘এটা আমাদের গল্প’ সিনেমায় অভিনয় করেছেন। এর ডাবিংয়ের কাজ এখনো বাকি।

 


আরো সংবাদ



premium cement
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে মাইক্রোবাসে আগুন বরগুনায় চাঁদা না দিলে বিধবা নারীকে হত্যার হুমকি চীন-রাশিয়া সম্পর্ক সুবিধাবাদী ও কারো বিরুদ্ধে নয় : পুতিন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন স্থগিত নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার ইংল্যান্ডের এজবাস্টন স্টেডিয়ামে দেখা যাবে ভারত-পাকিস্তান ম্যাচ গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়ায় হত্যাকাণ্ডের বিচারের দাবি উপজেলা চেয়ারম্যানের ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন চীন-রাশিয়া সম্পর্ক ‘শান্তির জন্যে সহায়ক’ : শি পাপুলের শ্যালিকা জেসমিন ও কর কর্মকর্তাসহ ৩ জনের নামে দুদকের মামলা ১০৮ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন

সকল