০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


বঙ্গবন্ধুকে ভালবাসতে হলে দুর্নীতি-জঙ্গিবাদকে ঘৃণা কর : ওবায়দুল কাদের

- ছবি : নয়া দিগন্ত

বঙ্গবন্ধুকে ভালোবাসতে হলে দুর্নীতি-জঙ্গিবাদকে ঘৃণা করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি সমবেত ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, তোমরা কি বঙ্গবন্ধুকে ভালবাসো? তবে দুর্নীতিকে ঘৃণা করো। যদি বঙ্গবন্ধুকে ভালবাসো, সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তিকে ঘৃণা করো।

বৃহস্পতিবার শেখ জামাল স্টেডিয়ামে আয়োজিত সাত ভাষায় রেসকোর্স ময়দানে দেয়া বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমন অনুষ্ঠানের আয়োজন করায় ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের ভূয়সী প্রশংসা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বক্তৃতা তো অনেক দেই। রোজই দেই। আজ এসেছি বক্তৃতা শোনার জন্য।

ওবায়দুল কাদের বলেন, “বঙ্গবন্ধু বিশ্ব মানচিত্রে বাংলাদেশের জন্ম দিয়েছেন। তার রক্তাক্ত বিদায়ের ৪৮ বছর পরও তিনি বাংলার সকল বহতা নদীর কালজয়ী গান। তিনি এখনো বাংলার তারুণ্যের অহংকার। মাত্র ৫৪ বছর ছয় মাস সাত দিন তিনি বেঁচেছিলেন। এর মধ্যে কারাগারেই কাটিয়েছেন চার হাজার ৬৮২ দিন। বঙ্গবন্ধু তার জন্ম দিবসে বলেছিলেন, ‘আমার জন্ম আর মৃত্যু কিসের? জনগণই আমার জীবন’।”

অনুষ্ঠানস্থলের পাশেই জেলা কারাগারের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ১৪ মাস আমি এই কারাগারে ছিলাম। এখান থেকেই আমি ছাত্রলীগের সভাপতি হয়েছিলাম।

স্বাগত বক্তব্যে ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, ‘বঙ্গবন্ধুর ভাষণ সারাবিশ্বে ছড়িয়ে দিতে আমরা অর্থনৈতিকভাবে শক্তিশালী ও প্রথম শ্রেণির সাতটি ভাষা বেছে নিয়েছি। সেগুলো হলো বাংলা, ইংরেজি, হিন্দি, চীনা, স্প্যানিশ, ফরাসি ও জাপানি।

অনুষ্ঠানে সাত ভাষায় বক্তব্য উপস্থাপন করেন দিলীপ মণ্ডল, তানভীর ইসলাম, মারুফ আহমেদ, নাজমুল ইসলাম, কৌশিক সাহা ও ফারজানা জামান। অনুষ্ঠান শেষে তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এছাড়া ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো: শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো: ইশতিয়াক আরিফ, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ঈশান গোপালপুর ইউনিয়ন চেয়ারম্যান সহীদুল ইসলাম মজনু প্রধান অতিথি ওবায়দুল কাদেরের হাতে সম্মাননা তুলে দেন।

অনুষ্ঠানে মঞ্চে ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী, পৌর মেয়র অমিতাভ বোস প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement