২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


বঙ্গোপসাগরে ঝড়ের কবলে লবণের বোট

২৬ জেলেকে জীবিত উদ্ধার
-

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে বেশ কিছু লবণের বোটডুবির ঘটনায় সাগরে ভাসমান অবস্থায় ২৬ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোন। গতকাল বুধবার সাগরে প্রায় সাড়ে তিন ঘণ্টার অভিযানে তাদের উদ্ধার করা হয়।
কোস্টগার্ড পূর্বজোনের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার শোয়াইব গতকাল সন্ধ্যায় নয়া দিগন্তকে বলেন, অদ্য (গতকাল) সকাল আনুমানিক ৮টা ২০ মিনিটের দিকে মহেশখালী, বাঁশখালী ও আনোয়ারা অঞ্চলে কালবৈশাখী ঝড়ে উত্তাল সমুদ্রে সাঙ্গু মোহনা, উঠান মাঝির ঘাট, বারো আউলিয়া ঘাট ও দোভাষী বাজার ঘাটসংলগ্ন এলাকায় বেশ কিছু সংখ্যক লবণের বোটডুবির ঘটনা ঘটে। ওই তথ্যের ভিত্তিতে বিপদগ্রস্ত ব্যক্তিদের উদ্ধারে কোস্টগার্ডের টহলরত জাহাজ বিসিজিএস অপূর্ব বাংলা ও বিসিজি স্টেশন সাঙ্গু হতে বোটযোগে জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। কোস্টগার্ডের জাহাজ ও বোটের সমন্বিত প্রচেষ্টায় উত্তাল সমুদ্রে প্রায় সাড়ে তিন ঘণ্টা অভিযান চালিয়ে সাগরে ভাসমান ২৬ জন মাঝিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃতদের প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয় এবং কোস্টগার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়। সেখান থেকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয় বলেও তিনি জানান।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল