০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


করোনা প্রণোদনার দাবিতে বঙ্গবন্ধু মেডিক্যাল হাসপাতালের পরিচালককে অবরুদ্ধ করলেন নার্সরা

- ছবি - সংগৃহীত

করোনাকালীন সময়ে প্রণোদনা টাকা না পেয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালককে অবরুদ্ধ করেছেন হাসপাতালের নার্স, ওয়ার্ড বয় ও কর্মচারীরা। এসময় তারা বিক্ষোভ করে হাসপাতালের পরিচালকের অপসারণ দাবি করেন।

আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরিচালকের কক্ষে অবস্থান নেন হাসপাতালের বিক্ষোভকারী এসব নার্স এবং ওয়ার্ড বয় সহ চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। এসময় পাঁচ শ’ শয্যার এই হাসপাতালটিতে রোগীদের সেবা প্রদান বন্ধ করে দেয় তারা। পরে চিকিৎসক নেতৃবৃন্দের মধ্যস্থতায় আগামী ১০ দিনের মধ্যে করোনা প্রণোদনার টাকা প্রদানের আশ্বাসে তারা কর্মসূচি প্রত্যাহার করে কাজে ফিরে যান।

ওই হাসপাতালের নার্স ও ওয়ার্ড বয় অ্যাসোসিয়েশনের যুগ্ন মহাসচিব আফসানা আক্তার শান্তা বলেন, যারা করোনায় সময়ে জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের সেবা দিয়েছেন, তাদের জন্য গত বছরের জুলাইয়ে সরকার এক কোটি ৬০ লাখ টাকা প্রতিষ্ঠানটির অনুকুলে বরাদ্দ দিয়েছে। কিন্তু আমাদের পরিচালকের খামখেয়ালির কারণে সেই প্রণোদনার মধ্যে এক কোটি টাকা ফেরত চলে গেছে। আমরা এই অযোগ্য পরিচালকের অপসারণ দাবি করছি। পাশাপাশি আমাদের ন্যায্য পাওনার প্রদানের জন্য জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান বলেন, টাকা বরাদ্দ পাওয়ার পর আমরা একটি কমিটি গঠন করি দেই। সেই কমিটির তথ্যের ভিত্তিতে তালিকা তৈরি করে ঢাকার এজি অফিসে পাঠানো হলে সেখান থেকে জানানো হয় প্রয়োজনীয় অর্থ নেই। এ খবর জানতে পেরে কিছু হাসপাতালের ষ্টাফ বিক্ষোভ করেছে। তিনি জানান, প্রয়োজনীয় অর্থ চেয়ে সংশ্লিষ্ট দফতরে পত্র পাঠানো হয়েছে। আশা করছি দ্রুতই সমস্যা নিরসন হবে।

এ ব্যাপারে ফরিদপুরের স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আব্দুল জলিল বলেন, বিক্ষোভের খবর পেয়েই আমি দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারিদের সঙ্গে কথা বলি। তাদের সাথে আলোচনা করে ১০ দিনের সময় নেয়া হয়েছে। তারা আশ্বস্ত হয়ে আবার কাজে ফিরে গেছেন।

দেখুন:

আরো সংবাদ



premium cement
অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম

সকল