১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম

আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম - ছবি : নয়া দিগন্ত

ঢাকার আশুলিয়ায় ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে এক ব্যবসায়ীর পরিবারসহ ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

শনিবার (৪ মে) দুপুরে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ির মেশিনপাড় এলাকায় আমির হোসেন জয়ের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এই হামলার ঘটনা ঘটে বলে ভুক্তভোগীর অভিযোগ।

আহতরা হলেন মো: আব্দুল হক, নুরুল ইসলাম, আতোয়ার রহমান (৭৫), শামসুল ও হৃদয় আহমেদ জিয়াসহ মোট ছয়জন। এদের মধ্যে একজনকে সাভারের এনাম মেডিক্যাল ও বাকিদের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযুক্তরা হলেন ইব্রাহিম, আওলাদ পারভেজ, শাহিন ও শহিদসহ আরো অনেকে। তারা সবাই আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের অনুসারি বলে দাবি ভুক্তভোগীর।

আহত হৃদয় আহমেদ জিয়া বলেন, আমার জানা মতে শিমুলিয়ার এ্যাপারেলস টুডে লিমিটেড কারখানায় ঝুট ব্যবসা করেন আমির হোসেন জয়ের ভাই আমান হাজী। তিনি দীর্ঘ দিন ধরে ওই কারখানায় ঝুট ব্যবসা করে আসছিলন। তবে সকালে কয়েকশো লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমির হোসেনের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।

এসময় আমান হাজী, আমির হোসেনের বাবা আতাউর হাজী ও তার মাসহ অন্তত ছয়জন আহত হয়েছেন। ঝুট ব্যবসা দখলের জন্যই এ হামলা করেছে স্থানীয় কিছু প্রভাবশালী। এ হামলায় আমিও আহত হয়ে এনাম মেডিক্যালে চিকিৎসাধীন।

এ্যাপারেলস টুডে লিমিটেড কারখানার ঝুট ব্যবসায়ী আমানউল্লাহ হাজী আমান বলেন, কারখানাটাই আমার। সেখানে আমি দীর্ঘদিন ধরে ঝুট ব্যবসা করে আসছিলাম। শনিবার আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের লোকজন সেই ঝুট ব্যবসা দখলে নেয়ার জন্য আমাদের বাড়িতে হামলা করে আমার বৃদ্ধ বাবা-মাসহ ছয়-সাতজনকে মারধর করেছে। এ ব্যাপারে থানা পুলিশকে জানানো হয়েছে। অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বর্তমানে ঢাকাতে অবস্থান করছি। আমি এসব ব্যাপারে আপনার মাধ্যমে জানতে পারলাম। তবে আমি এসবের সাথে জড়িত না। শুধু শুধু একটা মহল আমার নাম ব্যবহার করছে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমারত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ ঘটনায় অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।


আরো সংবাদ



premium cement
অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং শঙ্কার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজ

সকল