০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ডাম্ব ফেরি, লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ

-

বৈরী আবহাওয়ায় পদ্মা নদী উত্তাল হয়ে উঠায় সোমবার সকাল থেকে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ ছিল। এর আগে প্রচন্ড ঢেউ ও তীব্র স্রোতে চলাচল করতে না পারায় রবিবার রাতে এ রুটের ডাম্ব ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে ঘাট এলাকায় যানবাহন আটকে যাত্রী ও শ্রমিকরা ভোগান্তির শিকার হন।
বিআইডব্লিউটিএ সহ একাধিক সূত্রে জানা যায়, বৈরী আবহাওয়ায় সোমবার সকাল থেকেই পদ্মা নদী উত্তাল হয়ে উঠে। নদীতে প্রচন্ড ঢেউ ও স্রোতে থাকায় যাত্রী নিরাপত্তায় সকাল ১০ টা থেকে এরুটের সকল লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। তীব্র স্রোতে চলতে না পারায় এর আগে রবিবার রাতেই এরুটের ৭ টি ডাম্ব ফেরি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে নদীতে নাব্যতা সংকটের কারনে এরুটের রো রো ও কেটাইপ ফেরি সতর্কতার সাথে চলাচল করছে। ডাম্ব ফেরি, লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ থাকায় বাকি ফেরিগুলোতে যাত্রী ও যানবাহনের প্রচন্ড চাপ ছিল। ঘাট এলাকায় শতাধিক পন্যবাহী ট্রাক ও যাত্রীবাহী পরিবহন আটকে পড়ে যাত্রী ও পরিবহন শ্রমিকরা ভোগান্তি পোহান।
রো রো ফেরি শাহ মখদুম মাস্টার ইনচার্জ ক্যাপ্টেন আল-আমিন বলেন, পদ্মা নদীতে তিন ধরনের প্রচন্ড ঢেউ। আমরা রো রো ও কেটাইপ ফেরিতে যাত্রী পারাপারে সতর্কতার সাথে চলাচল করছি।
বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, পদ্মায় প্রচন্ড ঢেউ থাকায় সকাল থেকেই সকল লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকবে।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সহকারী ম্যানেজার মমিনউদ্দিন বলেন, পদ্মায় প্রচন্ড ঢেউ ও তীব্র ¯্রােত রয়েছে। এতে ডাম্ব ফেরিগুলো চলাচল করতে না পারায় বন্ধ রাখা হয়েছে। বাকি ফেরিগুলো সতর্কতার সাথে চলাচল করছে। ঘাট এলাকায় কিছু যানবাহন আটকে পড়েছে। আমরা যাত্রীবাহী পরিবহন ও কাঁচামালবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছি।


আরো সংবাদ



premium cement
ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু

সকল