২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মাদারীপুরে ঘুমন্ত পৌর মেয়রকে কুপিয়ে হত্যার চেষ্টা : প্রতিবাদে বিক্ষোভ

হত্যা চেষ্টা
আহত মেয়র ও ডানে প্রতিবাদে বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

মাদারীপুরের কালকিনি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: এনায়েত হোসেন হাওলাদারকে রাতের আঁধারে ঘুমন্ত অবস্থায় কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে দূর্বৃত্তরা।

শনিবার মধ্যে রাতে এ হামলার ঘটনাটি ঘটে। তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

এ হামলার ঘটনার প্রতিবাদে আজ রোববার সকালে থেকে দুই ঘন্টা ব্যাপী রাস্তা অবরোধ রেখে ট্যায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল প্রদর্শন করেছে ছাত্রলীগ ও যুবলীগ।

অভিযোগ ও পুলিশ সূত্রে জানা গেছে, একদল মুখোশধারী দুর্বৃত্ত আনুমানিক রাত দেড়টার দিকে একটি মাইক্রোবাস ও দুইটি মোটরসাইকেল নিয়ে এসে প্রথমে মেয়রের বাড়ির পেছনের পকেট গেট ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এরপর মেয়রের শোবার ঘরের জানালার গ্রিল ভেঙ্গে রাম দা দিয়ে তার মাথার উপর ঘুমন্ত অবস্থায় আঘাত করে। পরে প্রাণে বাঁচতে মেয়র তার বিছানায় থাকা শটগান দিয়ে ফাঁকা গুলি ছোড়েন। তা দেখে দুর্বৃত্তরা পাল্টা ফাঁকা গুলি ছোড়ে এবং কয়েকটি বোমা বিস্ফোরণ করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন টের পেয়ে মেয়রকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

খবর পেয়ে জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব ও কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে এ হামলার ঘটনার প্রতিবাদে কালকিনি উপজেলা ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ উপজেলা সদর রোডে বিক্ষোভ মিছিল করে এবং ট্যায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে। এ হামলার খবর ছড়িয়ে পড়লে উত্তাপ ছড়ায় উপজেলা জুড়ে।

আহত মেয়র এনায়েত হোসেন হাওলাদার বলেন, ‘আমাকে ঘুমন্ত অবস্থায় জানালার গ্রিল ভেঙ্গে দুর্বৃত্তরা রাম দা দিয়ে আমার মাথার উপর কোপ মাড়ে। পরে আমি প্রাণে বাঁচাতে ফাঁকা গুলি ছুড়ি।’

এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, মেয়রের উপর হামলার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তবে ঘটনার পর থেকে পুলিশ মোতায়ন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু

সকল