১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু

গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে চার বছর বয়সী দুই শিশুর মৃত্যু হয়েছে। খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছেন চিকিৎসকরা।

রোববার দিবাগত মধ্যরাতে তাদের লাশ পাশাপাশি কবরস্থানে দাফন করা হয়েছে। গাজীপুর মহানগরীর সদর থানাধীন সালনার টেকিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো গাজীপুর মহানগরীর সদর থানাধীন সালনার টেকিবাড়ি গ্রামের মো: শাহজাহানের মেয়ে মোছা: জান্নাতুল (৪) এবং গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার হরিচন্ডী গ্রামের শাহ্ আলমের ছেলে মাহিম (৪)। তারা গাজীপুরের টেকিবাড়ি এলাকায় পাশাপাশি বাড়িতে বসবাস করেন।

নিহত শিশু মাহিমের মামা মাসুদ রানা জানান, রোববার বেলা সাড়ে ১১টার দিকে সালনার টেকিবাড়ি এলাকার ভাড়া বাড়ি পাশে খেলছিল শিশু মাহিম ও জান্নাতুল। এসময় তারা হঠাৎই অসুস্থ হয়ে পড়ে। অবস্থার অবনতি হলে তাদেরকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে ওই দুই শিশুকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

নিহত শিশু জান্নাতুলের বাবা শাহজাহান জানান, বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ জান্নাতুল হাঁপাতে হাঁপাতে দৌড়ে এসে জানায় কুকুর তাদের তাড়া করছে। এ সময় কোনো কিছু বুঝে উঠার আগেই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে জান্নাতুল। অপরদিকে মাহিমও তাদের ঘরে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলে। অবস্থার অবনতি হলে তাদেরকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের পর তাদের লাশ রাত ১টার দিকে দাফন করা হয়েছে।

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আর.এম.ও) হাসনিন জাহান জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, খাদ্যে বিষক্রিয়ায় মাহিম ও জান্নাতুলের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম জানান, দুই শিশুর লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। চিকিৎসক প্রাথমিক ভাবে তাদের মৃত্যুর কারণ বিষক্রিয়ার কথা জানিয়েছেন। ওরা কিছু খেয়েছিল কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
রংপুর মহানগরী জামায়াত নেতা কাজলসহ ৩ জনকে গ্রেফতারের নিন্দা শিবিরকে জড়িয়ে র‍্যাবের মিথ্যা-বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে পুলিশ গাজায় ইসরাইলি গণহত্যা নৃশংসতার নতুন পর্যায়ে, আদালতের হস্তক্ষেপ দরকার শার্ক ট্যাংকে‘ওস্তাদ’ পেল ১ কোটি টাকা মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার ঢাকা মেডিক্যাল কেন্দ্রিক কোনো দালাল থাকবে না : বাহাউদ্দিন নাছিম বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা

সকল