১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

-

ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকাস্থ ময়মনসিংহবাসীদের নিয়ে এক ঈদ পুনর্মিলনী গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশনের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি এ কে এম মনিরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন, বিশিষ্ট সমাজসেবক আব্দুল করিম, বিশিষ্ট ব্যবসায়ী মো: কামরুল আহসান এমরুল, ডা: রুহুল আমীন, মো: আব্দুল কাদির, শিক্ষাবিদ ড. আহসান হাবীব ইমরোজ, হাফেজ মো: রাশেদুল ইসলাম, মাহবুব হাসান শামীম, অধ্যক্ষ মাওলানা মাহফুজুর রহমান পাঠান, ইঞ্জিনিয়ার আব্দুল বারী, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান জিয়া উল্লাহ খান, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এইচ এম জোবায়ের, মো: মোতাসিম বিল্লাহ, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট রেজাউল করিম, কার্যকরী সদস্য অধ্যক্ষ মুঞ্জুরুল হক, মো: রেজাউল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান সাইদ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি সাখাওয়াত হোসেন, অফিস সেক্রেটারি আতিক হাসান রুবেল, অফিস সেক্রেটারি আমিনুল ইসলাম, কার্যকরী সদস্য ফরিদ আহমেদ রুবেল, সুজারুল হক সুজন, মো: বাবুল হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মতিউর রহমান আকন্দ বলেন, আমি মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করছি এই উত্তপ্ত আবহাওয়ার মধ্যেও আপনারা অনুষ্ঠানে যোগ দিয়েছেন। ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সমাজসেবামূলক প্রতিষ্ঠান। আমরা দশটি লক্ষ্যকে সামনে রেখে কাজ করছি। আমাদের কাজ মাত্র শুরু হয়েছে। আমরা জাতীয় প্রেস ক্লাবে আজ ঈদ পুনর্মিলনীর মাধ্যমে বৃহত্তর একটা কাজের যাত্রা শুরু করলাম। তিনি বলেন, যেসব ক্ষেত্রে আমরা কাজ করতে চাই তার প্রথমে রয়েছে শিক্ষা। জাতি গঠনে নাগরিক তৈরিতে শিক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই ফাউন্ডেশন নৈতিক, আদর্শিক চেতনায় উজ্জীবিত হয়ে ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

দ্বিতীয় হচ্ছে সাহিত্য ও সংস্কৃতি। একটি জাতির সবচেয়ে গুরুত্বপূর্ণ নিয়ামক হচ্ছে সাহিত্য ও সংস্কৃতি। এরপরে আমরা বলতে চাই দারিদ্র্য বিমোচন। ময়মনসিংহ একটি বড় জেলা। এই জেলায় অসংখ্য দরিদ্র মানুষ রয়েছেন। যাদের আমরা বিভিন্নভাবে সহযোগিতা করতে পারি। সামষ্টিকভাবে যদি আমরা চেষ্টা করি তাহলে আমাদের দ্বারা দারিদ্র্য বিমোচন করা সম্ভব। আল্লাহর রাসূল সা: ভিক্ষুক বানাতে নিষেধ করেছেন। ভিক্ষাবৃত্তি দূর করার জন্য তিনি বাস্তব পদক্ষেপ নিয়েছেন। ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশন সেই লক্ষ্য বাস্তবায়নে চেষ্টা করে যাবে ইনশাআল্লাহ। দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে আমাদের উল্লেখ করে তিনি বলেন, অনেক লোক রয়েছেন যারা চিকিৎসা বঞ্চিত, ন্যায়বিচার থেকে বঞ্চিত। কারণ তাদের টাকা নাই, আবার অনেকের ঈদের বাজার করারও কোনো টাকা থাকে না। আমরা এসব লোকের পাশে দাঁড়াতে যথাসাধ্য চেষ্টা করব ইনশাআল্লাহ। এরপরে রয়েছে মানব সেবা করা। প্রাকৃতিক দুর্যোগে আমাদের ময়মনসিংহ কম আক্রান্ত হলেও আমাদের পাশের জেলাগুলোতে ব্যাপক হারে দুর্যোগ দেখা দেয়। তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এর পরে কৃষি, শিল্প, ব্যবসা-বাণিজ্য, পল্লি উন্নয়ন। ময়মনসিংহে রয়েছে একমাত্র কৃষি বিশ্ববিদ্যালয়, যেটা পাকিস্তান আমলে প্রতিষ্ঠিত হয়েছিল। কৃষি বিশ্ববিদ্যালয় এখনো সারা দেশে গুরুত্বপূর্ণ একটি বিশ্ববিদ্যালয়। কৃষি, পশুপালন ও বনায়নের মাধ্যমে বর্তমান প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।


আরো সংবাদ



premium cement
কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু ভোটের অধিকার কেড়ে নেয়ায় জনগণের আদালতে আ’লীগের বিচার হবে: জোনায়েদ সাকি

সকল