০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


পানিসম্পদ প্রতিমন্ত্রীর সাথে কোরিয়ান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

-

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক। গতকাল রাজধানীর গ্রীন রোডে পানি ভবনে প্রতিমন্ত্রীর দফতরে রাষ্ট্রদূতের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল এ সাক্ষাৎ করে। সাক্ষাৎকালে তারা দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, বিশেষ করে পানিসম্পদ খাতসহ স্মার্ট অবকাঠামো খাতের উন্নয়ন নিয়ে মতবিনিময় করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশের চলমান উন্নয়ন, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও পানিসম্পদের বিষয় নিয়ে আলোচনা করেন। রাষ্ট্রদূত বলেন, কোরিয়ার সাথে বাংলাদেশের পানিসম্পদ মন্ত্রণালয়ের মধ্যে স্বাক্ষরিত সমঝোতাস্মারক অনুযায়ী উভয় দেশ বন্যা নিয়ন্ত্রণ, দুর্যোগ হ্রাস এবং সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে যাচ্ছে।
বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, কোরিয়া বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। পানিসম্পদ খাতের উন্নয়নে কোরিয়ার ভূমিকার প্রশংসা করে প্রতিনিধিদলকে ধন্যবাদ জানান তিনি। সেই সাথে ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ করেন। রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে কোরিয়ার উন্নয়ন অংশীদারিত্ব দিন দিন মজবুত হচ্ছে এবং ভবিষ্যতেও এ উন্নয়ন সহযোগিতা অব্যাহত থাকবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল