২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
রাষ্ট্রীয় সম্পদ বিক্রির অভিযোগ

বিজেএমসির চেয়ারম্যানসহ ৩ জনের দুর্নীতি অনুসন্ধান করবে দুদক

-

বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) চেয়ারম্যান, নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার এসিল্যান্ড ও একই উপজেলার সাব রেজিস্ট্রারের দুর্নীতি অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ শাখার উপপরিচালক কামরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।
দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো: আকতারুল ইসলাম জানান, তাদের বিরুদ্ধে লিজকৃত রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সম্পদ বিক্রয় করে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। যাচাই-বাছাই শেষে দুর্নীতি দমন কমিশন (দুদক) তাদের দুর্নীতির অভিযোগের বিষয়ে অনুসন্ধান শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য দুদকের সহকারী পরিচালক মো: নাছরুল্লাহ হোসাইন ও উপসহকারী পরিচালক মো: ফারুক হোসাইনের সমন্বয়ে একটি অনুসন্ধান টিম গঠন করা হয়। এ টিমের তদারক কর্মকর্তা হিসেবে থাকবেন সংশ্লিষ্ট শাখার পরিচালক।
বিধি অনুযায়ী এ অভিযোগের অনুসন্ধান শেষ করে কমিশনে প্রতিবেদন দিতে চিঠিতে বলা হয়েছে। একইসাথে অনুসন্ধানকালে কোনও ব্যাংক হিসাব অবরুদ্ধকরণ বা কোনও সম্পদ বা সম্পত্তি ক্রোক করা হলে তা লিখিতভাবে সংশ্লিষ্ট শাখাকে অবহিত করতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে

সকল