০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ

রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ - ছবি : নয়া দিগন্ত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) প্রথম দিনের‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পূর্ণ হয়েছে। প্রথম দিনে মোট ৮টি কেন্দ্রে প্রথম ধাপের পরীক্ষায় ৮ হাজার ৫৮২ জন পরীক্ষার্থীর মাঝে উপস্থিতি ছিল ৬ হাজার ৬৪২। অনুপস্থিতির সংখ্যা ১ হাজার ৯৪০ জন। শতকরা উপস্থিতির সংখ্যা ৭৭.৩৯ শতাংশ। ২য় ধাপে ৪০০ শিক্ষার্থীর মাঝে উপস্থিতি ছিল ৫৫.৪৭ শতাংশ।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শনে যান রাবিপ্রবি ভিসি প্রফেসর ড. সেলিনা আখতার। এ সময় তিনি পরীক্ষার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড.কাঞ্চন চাকমা, ড.নিখিল চাকমা (প্রক্টর ভারপ্রাপ্ত)।

এর আগে সকাল সাড়ে ১০টায় গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে বঙ্গবন্ধু কর্ণারে প্রশাসন, সাংবাদিক ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সবার সাথে মতবিনিময় করেন রাবিপ্রবি ভিসি। মতবিনিময় সভায় তিনি সকলের সহযোগিতা জন্য ধন্যবাদ জ্ঞাপন করে সকলের প্রতি কৃতজ্ঞতার প্রকাশ করেন।


অন্যদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা জন্য অনেক রাবিপ্রবিয়ানরা স্বেচ্ছাসেবকের দ্বায়িত্ব পালন করেছে। তীব্র গরম উপেক্ষা করে আগত শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান করেন তারা।


কোনো অপ্রতিকার ঘটনা ছাড়ায় শেষ হয়েছে প্রথম দিনের দুই ধাপের পরীক্ষা। সবার আন্তরিক প্রচেষ্টায় সুন্দর একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে মনে করে রাবিপ্রবি প্রশাসন।

 


আরো সংবাদ



premium cement