০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


তারেক-জোবাইদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি

-

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা: জোবাইদা রহমানের বিরুদ্ধে সাক্ষ্য দিতে রোববার কোনো সাক্ষী আদালতে আসেনি। গতকাল রোববার ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো: আছাদুজ্জামানের আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু কোনো সাক্ষী এ দিন আদালতে সাক্ষ্য দিতে না আসায় আদালত আজ সোমবার সাক্ষ্যগ্রহণের জন্য পরবর্তী দিন রেখেছেন। এর আগে এ মামলায় মোট ৫৬ জন সাক্ষীর মধ্যে তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গত ২৫ মে এ মামলায় সাক্ষ্য দেন- জব্দ তালিকার সাক্ষী এমরান আলী শিকদার ও সৈয়দ আজাদ ইকবাল। তারা ঘটনার সময় দৈনিক দিনকালে চাকরি করতেন। এর আগে গত ২১ মে মামলার বাদি দুদকের উপপরিচালক জহিরুল হুদা সাক্ষ্য দেন। গত ১৩ এপ্রিল তাদের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন একই আদালত। সাক্ষ্যগ্রহণের জন্য ১৬ মে দিন ধার্য করা হয়। এ ছাড়া তাদের পক্ষে নিজ খরচে দু’জন আইনজীবী নিয়োগের আবেদন নামঞ্জুর করেন আদালত।

ওই দিন তারেক রহমান ও জোবাইদা রহমানের আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বলেছিলেন, রাজনৈতিক উদ্দেশ্যে তারেক রহমান ও জোবাইদা রহমানের পক্ষে আইনজীবী হিসেবে থাকার আমাদের আবেদন নামঞ্জুর করা হয়েছে। তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে। সরকারপক্ষ প্রশাসনের বিচার করতে চাচ্ছে। এ মামলায় গত ৫ জানুয়ারি তারেক রহমান ও জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছিলেন। ২০২২ সালের ১ নভেম্বর তারেক রহমান ও জোবাইদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। আইনজীবীরা জানান, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবাইদা রহমান ও তার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

 


আরো সংবাদ



premium cement
পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আরেক মামলায় ৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার জনগণের পাশে দাঁড়ানোর কারণেই আস্থা অর্জন করেছে সেনাবাহিনী : প্রধানমন্ত্রী ৩ মাসের গর্ভবতী স্ত্রীকে গলা কেটে হত্যা করে স্বামীর আত্মসমর্পণ ১০ মে’র ডেডলাইনের আগেই সেনা প্রত্যাহার নিয়ে পর্যালোচনা ভারত-মালদ্বীপের রাশিয়ান রকেট হামলায় দোনেৎস্ক অঞ্চলে নিহত ২ সখীপুরে বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ, দুর্ভোগে শিক্ষার্থীরা মেসির ৫ এ্যাসিস্ট ও ১ গোলের সাথে সুয়ারেজের হ্যাটট্রিকে মিয়ামির বড় জয় ফরিদপুরে ইয়াবাসহ গ্রেফতার যুবকের যাবজ্জীবন বার্সার হারে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ রাঙ্গামাটিতে বজ্রপাতে স্কুলছাত্রীর মৃত্যু

সকল