১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ফরিদপুরে ইয়াবাসহ গ্রেফতার যুবকের যাবজ্জীবন

র‌্যাবের হাতে গ্রেফতার মুকুল মোল্লা ওরফে অভি - ফাইল ছবি

ফরিদপুরে ইয়াবাসহ গ্রেফতার এক যুবককে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যাবজ্জীবন সাজা দেয়া হয়েছে। একইসাথে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো চার মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক অশোক কুমার দত্ত রোববার (৫ মে) দুপুরে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত ওই আসামির নাম মুকুল মোল্লা ওরফে অভি (২১)। তিনি বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের মৃত আব্দুল লতিফ মোল্লার ছেলে। রায় ঘোষণার সময় আসামি অভি আদালতে হাজির ছিলেন।

মামলার নথি সূত্রে জানা যায়, র‍্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর রাতে শহরের রঘুনন্দনপুরের একটি ভাড়ার বাসা থেকে অভিকে গ্রেফতার করে। এসময় তার ফ্ল্যাট বাসার রান্নাঘরের সানশেড থেকে সাতটি জিপারে সাড়ে ৬ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‍্যাব-৮-এর ডিএডি ইসরাফিল আমীন মুকুল মোল্লা ওরফে অভির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে কোতোয়ালি থানার এসআই সামসুল আলম ওই বছরের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় বাদিসহ ১২ জন সাক্ষীর মধ্যে আটজন সাক্ষ্য দেন।

রায়ের সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌসুলী (পিপি) অ্যাডভোকেট নবাব আলী মৃধা বলেন, মামলার দীর্ঘ সাক্ষ্য-শুনানি শেষে আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬(১) স্মারণি ১০ (গ) মোতাবেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো চার মাসের কারাদণ্ড দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম

সকল