১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্ত করলেন মন্ত্রী আবদুর রহমান

কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে : নয়া দিগন্ত -

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদ ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা ফিরিয়ে এনে মাছের সোনালি অতীত ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান এমপি। তিনি গতকাল রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে রুইজাতীয় মাছের পোনা অবমুক্ত ও জেলেদের মাছ শিকার বন্ধকালীন তিন মাসের ভিজিএফ কার্ড ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি বলেন, কাপ্তাই হ্রদের ড্রেজিংয়ের বিষয়ে সহসা কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।
অনুষ্ঠানে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহমুদ বেলাল হায়দর, রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার , বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো: জুলফিকার আলী, নৌপুলিশের অতিরিক্ত আইজি মো: আবদুল আলীম মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো: সেলিম উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন ।
এ বছর কাপ্তাই হ্রদে ৬৫ মে.টন রুই মাছের পোনা অবমুক্ত করা হবে। একইসাথে প্রায় ২৭ হাজার জেলেকে ভিজিএফ কার্ড বিতরণ করা হবে। মাছ ধরা বন্ধের তিন মাস সময়ে প্রতি কার্ডের বিপরীতে ২০ কেজি চাল দেয়া হবে।
প্রতিবছর কাপ্তাই হ্রদে মাছের প্রকৃতিক প্রজনন ও বংশ বৃদ্ধির জন্য মে থেকে জুলাই পর্যন্ত তিন মাস মাছ শিকার বন্ধ রাখা হয়। এ বছর কাপ্তাই হ্র্রদ হতে ১৮ হাজার মৎস্য আহরণের বিপরীতে ১৫ কোটি টাকা রাজস্ব আয় করেছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন।


আরো সংবাদ



premium cement
ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং শঙ্কার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজ গফরগাঁওয়ে বজ্রপাতে নারীর মৃত্যৃ

সকল