১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


নতুন ব্রেইল মেশিন কিনতে সহায়তা চান হাফেজ চান সওদাগর

-

দৃষ্টি প্রতিবন্ধী কুরআনের হাফেজ চান সওদাগর ব্রেইল মেশিনের অভাবে চার সদস্য পরিবারপরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছেন। ব্রেইল মেশিনটি একমাত্র তার অবলম্বন। এ মেশিনের সাহায্যে স্থানীয় প্রতিবন্ধী শিক্ষার্থী ও ছোট ছোট বাচ্চাদের মাঝে কায়দা, আমপারা, কুরআনসহ অন্যান্য শিক্ষা পাঠদানে যা আয় হতো তা দিয়ে সংসার চলত। বর্তমানে মেশিনটি বিকল হওয়ায় রুটি রুজি বন্ধ। তিনি জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ৪ নং হাতীভাঙ্গা ইউনিয়নের আমখাওয়া পূর্বপাড়া গ্রামের বাসিন্দা। মাত্র তিন বছর বয়সে ভয়ানক গুটিবসন্ত রোগে আক্রান্ত হয়ে দু’চোখের দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেন।
রাজধানী ঢাকায় আসাদ গেটের একটি হাতের স্পর্শে দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন। অর্থের অভাবে আর পড়াশোনা না হলেও তেজগাঁও ইসলাম মিশন থেকে কুরআন কারীম মুখস্থ করেন পাশাপাশি ব্রেইল পদ্ধতি প্রশিক্ষণ গ্রহণ করেন। গত করোনাকালে তিনি অসুস্থ হয়ে, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সে সেময় তার ব্রেইল মেশিনটি নষ্ট হয়ে যায়। তিনি একটি নতুন ব্রেইল মেশিন ক্রয় করতে চান। এতে কমপক্ষে চল্লিশ হাজার টাকার প্রয়োজন। এত টাকা তার পক্ষে যোগাড় করা সম্ভব না। তাই সমাজের বিত্তবান সহৃদয়াবান ও দানবীর ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সহায়তা পাঠানোর ঠিকানা : শিরিনা বেগম, সঞ্চয় হিসাব নম্বর-৬৯৪৯, ইসলামী ব্যাংক, বাংলাদেশ লিমিটেড, জামালপুর শাখা। বিকাশ নম্বর : ০১৭৬১-৫৮৬৭৯১।


আরো সংবাদ



premium cement
অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং শঙ্কার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজ

সকল