২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

হোমিওপ্যাথিক বিজ্ঞানসম্মত জনপ্রিয় চিকিৎসা ব্যবস্থা

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ড. মোহাম্মদ আখতারুজ্জামান : নয়া দিগন্ত -

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের কেন্দ্রীয় কমিটির আয়োজনে সংগঠনের ৫০ বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় সভাপতি ডাক্তার শেখ ফারুক এলাহীর সভাপতিত্বে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স আইডিইবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় প্রধান পৃষ্ঠপোষক ডাক্তার শওকত আলী ভূঁইয়া। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলায় একাডেমীর মহাপরিচালক,কবি মুহাম্মদ নুরুল হুদা ও অধ্যাপক ডক্টর সৈয়দ আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু চেয়ার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল। অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ব স্বীকৃত হোমিওপ্যাথিক চিকিৎসকদের জ্ঞানে সমৃদ্ধ হয়ে হ্যানিম্যানের আদর্শ ও নির্দেশিত মৌলিক পদ্ধতিতে অবশ্যই চিকিৎসা করতে হবে। মিশ্র পদ্ধতি, পেটেন্ট বা মলমের নামে কোনো ওষুধ হোমিওপ্যাথিতে গ্রহণযোগ্য নয় এবং হোমিওপ্যাথিতে কোনো প্রকার রোগের নাম নিয়ে বিজ্ঞাপন দেয়া বৈধ নয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব ডা: অঞ্জন কুমার দাশ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রীয় সহ-সভাপতি ডা: নজরুল ইসলাম খান, ডা: তাজুল ইসলাম ও ডা: রফিকুল ইসলাম ভূঁইয়া। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের বিজ্ঞান সেমিনারে উদ্বোধক ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ ডা: আবদুল করিম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড রেজিস্ট্রার-কাম সেক্রেটারি ডা: মো: জাহাঙ্গীর আলম। সেমিনারে প্রজেক্টরের মাধ্যমে আলোচনা উপস্থাপন করেন ভারতের প্রখ্যাত হোমিও গবেষক ও চিকিৎসক অধ্যাপক ডা: অখিলেশ খান, তার আলোচনার বিষয়বস্তু ছিল ‘হোমিওপ্যাথিতে অগ্রিম আরোগ্য’। দ্বিতীয় প্রবন্ধ উপস্থাপন করেন বাহোপ কেন্দ্রীয় সভপতি ডা: শেখ ফারুখ এলাহী। তার আলোচনার বিষয়বস্তু ছিল ‘হোমিওপ্যাথির বৈজ্ঞানিক ভিত্তি’। বাহোপ কেন্দ্রীয় সিনিয়র সহসভাপতি অধ্যাপক ডা: এ কে এম শহীদ উল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আলোচনায় অংশ নেন ভারতের অধ্যাপক ডা: শ্রীকান্ত চৌধুরী, কেন্দ্রীয় সহ-সভাপতি যথাক্রমে ডা: কে এম আলাউদ্দিন, ডা: বীরেন্দ্র চন্দ্র দেব, ডা: মোহাম্মদ আলী কাজল, ডা: হাবিবুর রহমান মার্শাল, ডা: কবিউল করিম, উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে হোমিওপ্যাথি ভেষজ প্রদর্শনীর আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement