২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
ডিসেম্বরে চালু হচ্ছে টঙ্গী থেকে জয়দেবপুর ডাবল রেললাইন

ট্রেনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত এখনো হয়নি : রেলমন্ত্রী

-

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ রেলওয়ের অর্গানোগ্রাম অনুযায়ী ৪৭ হাজার জনবলের মধ্যে এখনো প্রায় ২৫ হাজার জনবল ঘাটতি রয়েছে। ইতঃপূর্বে নিয়োগবিধির কারণে আমরা জনবল নিয়োগ দিতে পারিনি। বর্তমানে অর্গানোগ্রাম অনুযায়ী রেলে এ জনবল নিয়োগের অনুমোদন এখন আমরা পেয়েছি। নিয়োগবিধিও অনুমোদিত হয়েছে। তার ভিত্তিতেই ইতোমধ্যে আমরা লোকবল নিয়োগ শুরু করেছি।
মন্ত্রী বলেছেন, রেলওয়ের কমলাপুর হতে টঙ্গী স্টেশন পর্যন্ত ফোর লেনের এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডাবল রেললাইন নির্মাণের কাজ দ্রুতগতিতে সম্পন্নের দিকে এগিয়ে চলেছে। আশা করছি আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডাবল রেললাইনটি চালু হবে। তবে কাজের যে অগ্রগতি দেখছি এর আগেও এটি চালু হতে পারে। তিনি এ সময় ডাবল লাইনের কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।
গত মঙ্গলবার দুপুরে রেলমন্ত্রী টঙ্গী-জয়দেবপুর রুটে চলমান ডাবল রেললাইনের কাজ পরিদর্শনে গিয়ে জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনে সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো: কামরুল ইসলাম, ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন পারভীন ও এনডিসি মো: মাসুদুর রহমানসহ প্রমুখ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে নৌপথ ও সড়ক পথে পরিবহনের ভাড়া নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে ভাড়া বাড়িয়ে সমন্বয় করা হলেও ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে এ নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা চলছে।


আরো সংবাদ



premium cement