০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ড. শাহজাহান খান এশিয়ান ইউনিভার্সিটির নতুন ভিসি

-

রাষ্ট্রপতি ও এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চ্যান্সেলর কর্তৃক এইউবির ভিসি হিসেবে নিয়োগ পেয়েছে প্রফেসর ড. শাহজাহান খান। তিনি গতকাল বুধবার এইউবির ভিসি হিসেবে যোগদান করেন।
নবনিযুক্ত ডিভিকে ফুলেল শুভেচ্ছা জানান, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা ভিসি প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। এ সময় উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক ও ট্রেজারার প্রফেসর ড. মো: নুরুল ইসলাম, ট্রাস্ট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ। আরো উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান, একাডেমিক ও অ্যাডমিনিস্ট্রেটিভ বিভাগের প্রধানরা।
প্রফেসর ড. শাহজাহান খান কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিও থেকে ম্যাথমেটিক্যাল স্ট্যাটিস্টিকসে পিএইচডি (১৯৯২) এবং এমএসসি ডিগ্রি অর্জন করেন এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে বিএসসি (সম্মান) প্রথম শ্রেণী এবং এমএসসিতে প্রথম শ্রেণী অর্জন করেন।
তিনি ১৯৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে তার শিক্ষকতা জীবন শুরু করেন, পরে সহকারী অধ্যাপক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন এবং যুক্তরাজ্যে কমনওয়েলথ বৃত্তি লাভ করেন। তিনি অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ড, কিং ফাহাদ ইউনিভার্সিটি অব পেট্রোলিয়াম অ্যান্ড মিনারেল, সৌদি আরবে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ড, অস্ট্রেলিয়ায় অধ্যাপক এবং পরিসংখ্যানের প্রতিষ্ঠাতা অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি, সুলতান কাবুস বিশ্ববিদ্যালয়, ওমান এবং বাহরাইন বিশ্ববিদ্যালয়, বাহরাইনে অধ্যাপনা করেছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
বাকেরগঞ্জে যুবলীগের নেতা রাজিব নির্বাচিত গজারিয়ায় ভোটকেন্দ্রের পুলিশের ওপর হামলা, আহত ২ পুলিশ কেশবপুরে মফিজুর রহমান নির্বাচিত নারায়ণগঞ্জ বন্দরে আ’লীগ সভাপতিকে হারিয়ে মাকসুদ চেয়ারম্যান নির্বাচিত কালিগঞ্জে উপজেলা আ’লীগের নেতা সুমন বিজয়ী গাজীপুর সদরে বড় ব্যবধানে বিএনপির বহিষ্কৃত নেতার বিজয় কুমিল্লায় ৩ শিশুকে বেঁধে নির্যাতন, ট্রাক্টরচাপার চেষ্টা আমিরুলকে হারিয়ে গজারিয়ায় চেয়ারম্যান হলেন জিন্নাহ ফরিদপুর সদরে সামচুল, মধুখালীতে মুরাদ ও চরভদ্রাসনে আনোয়ার বিজয়ী বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে জীবিত উদ্ধার গ্রাহকের অজান্তে টাকা কেটে নিলে কঠোর ব্যবস্থা : পলক

সকল