১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


১৪৫৯ বিলাসবহুল গাড়ি নিয়ে মংলা বন্দরে ২ জাহাজ

-

বিদেশ থেকে আমদানি করা ১৪৫৯ টি বিলাসবহুল গাড়ি নিয়ে মোংলা বন্দরের জেটিতে ভিড়েছে এমভি লোটাস লিডার এবং এমভি মালয়েশিয়া নামের দুটি বাণিজ্যিক জাহাজ। মঙ্গলবার দুপুর ১২টায় বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করে এমভি মালয়েশিয়া স্টার এবং পৌনে ২টায় বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে এমভি লোটাস লিডার। এমভি মালয়েশিয়া স্টার জাহাজে মোট ৮৩৮টি গাড়ি এবং লোটাস লিডার জাহাজে ৬২১ গাড়ি মোংলা বন্দরে আনা হয়েছে। প্রথমবারের মতো এ বন্দরে একসাথে ১৪৫৯টি গাড়ি খালাস হয়েছে। এর মধ্যে এক্সিও, প্রিমিও, এলিয়ন, অ্যাকোয়া, নোয়া, মিনিবাস ও এ্যাম্বুলেন্সসহ একাধিক ব্র্যান্ডের রিকন্ডিশন গাড়ি রয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের উপপরিচালক (জনসংযোগ) মাকরুজ্জামান বলেন, আগে জাপান এবং সিঙ্গাপুর থেকে আসা গাড়ি ভর্তি জাহাজ চট্টগ্রাম বন্দরে নোঙর করত। সেখানে কিছু গাড়ি খালাস করে পরবর্তীতে মোংলা বন্দরে আসত। বর্তমানে পদ্মা সেতু চালু হওয়ায় আমদানিকারকরা সরাসরি মোংলা বন্দরে গাড়ি আমদানি করতে বেশি উৎসাহ বোধ করছে। কারণ মোংলা হয়ে ঢাকায় গাড়ি পৌঁছানোর ব্যয় কম।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহিন রহমান বলেন, রাজধানী ঢাকা থেকে সড়ক পথে মোংলা বন্দরের দূরত্ব অন্যান্য বন্দর থেকে অপেক্ষাকৃত কম। পদ্মাসেতু চালু হওয়ায় মোংলা বন্দরের সাথে সড়ক পথে রাজধানীর যোগাযোগ ব্যবস্থা আরো বেশি সহজ হয়েছে। যার ফলে আমদানি-রফতানিকারকরা মোংলা বন্দর ব্যবহারে আগের তুলনায় অনেক বেশি আগ্রহ দেখাচ্ছেন। এরই ধারাবাহিকতায় এবার মোংলা বন্দরে একসাথে দুটি জাহাজে ১ হাজার ৪৫৯টি গাড়ি এসেছে।
আগামী বছরগুলোতে এ বন্দর দিয়ে আরো বেশি গাড়ি আমদানি করা হবে বলে আমার বিশ্বাস।


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল