১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


সাতক্ষীরায় অপরিপক্ব আম জব্দ করে বিনষ্ট, দুই ব্যবসায়ীর জরিমানা

সাতক্ষীরায় অপরিপক্ব আম বুলডোজার দিয়ে বিনষ্ট করা হচ্ছে : নয়া দিগন্ত -

জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে সাতক্ষীরা শহর থেকে দু’টি ট্রাকে থাকা ১৬ মেট্রিক টন অপরিপক্ব আম জব্দ করে তা বিনষ্ট করা হয়েছে। সোমবার রাতে শহরের পোস্ট অফিস মোড় এলাকা থেকে এই আম জব্দ করা হয়। এ সময় দুই ট্রাক মালিককে পৃথকভাবে ৬০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে, দুই মাসের বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়।
সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শোয়াইব আহমাদ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাতে সাতক্ষীরা শহরের পোস্ট অফিস মোড় এলাকা থেকে কেমিক্যাল দিয়ে পাকানো অপরিপক্ব আম ভর্তি দু’টি ট্রাক আটক করা হয়। এ সময় ট্রাকে থাকা ৮৩২টি ক্যারেটে ভর্তি প্রায় ৪০০ মণ (১৬ মেট্রিক টন) অপরিপক্ব গোবিন্দভোগ আম জব্দ করা হয়।
ট্রাক মালিক শহরের পারকুখরালি এলাকার আবদুল ওয়াদুদের ছেলে ইউসুফ আলীকে ৩০ হাজার টাকা এবং অপর ট্রাক মালিক কাটিয়া এলাকার মুজবুর রহমানের ছেলে আবু বক্কর সিদ্দিককে ৩০হাজার টাকা জরিমানা, অনাদায়ে, দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। একই সাথে ড্রাইভার আজিজুল ইসলামকে ২০০০ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আম বহনে ব্যবহৃত ৮৩২টি প্লাস্টিক ক্যারেট প্রকাশ্যে নিলামের মাধ্যমে ৯০টাকা দরে মোট ৭৪ হাজার ৮৮০ টাকায় বিক্রি করা হয়।
তিনি আরো বলেন, ট্রাক দু’টি সাতক্ষীরা সদর থানায় আটক রাখার নির্দেশ দেয়া হয়েছে। পরে ৮৩২ ক্যারেটের ২০ টন আম সাতক্ষীরা পল্লীমঙ্গল হাই স্কুল অ্যান্ড কলেজের মাঠে বুলডোজার দিয়ে নষ্ট করা হয়।


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল