১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মেঘনার চরে ভূমি মালিকদের ওপর হামলা, আহত ২৫

-

ভোলার দৌলতখানের মেঘনার মধ্যবর্তী বিচ্ছিন্ন নেয়ামতপুর চরে জমির মালিকদের ওপর হামলা চালিয়েছে ভূমিদুস্য সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীরা ৪টি বোমা বিস্ফোরণ ঘটনায় ও ফাঁকা গুলি ছুড়ে। এতে অন্তত ২৫ জন চর মালিক গুরুতর আহত হয়েছেন। আহতদের ভোলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (৬ মে) দুপুরে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, নেয়ামতপুর চরের জমির মালিক মো: মহিউদ্দিন আহমেদ, মুশফিকুর রহমান, ভুট্টু পিটার, আলী হোসেন, মো: শহিদ, কামাল হোসেন, শাহাবুদ্দিনসহ অন্তত ২৫ জন।
আহতরা জানান, সোমবার দুপুর সাড়ে ১২টায় ভূমি মালিকরা দৌলতখান উপজেলার নেয়ামতপুর চর দেখতে ট্রলারে রওনা দেন। এ সময় প্রায় তিন শতাধিক চর মালিক উপস্থিত ছিলেন। ট্রলারগুলো নেয়ামতপুর চরের কাছে গেলে ভূমিদস্যু বশির আহমেদ হাওলাদার, মো: ইউসুফ জিলদার ও ফিস কামালের নেতৃত্বে অস্ত্রধারী ১০০-১২০ জনের একটি সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা করে। এসময় বশির হাওলাদার, ইউসুফ বাহিনী ৪টি বোমা বিস্ফোরণ ঘটনায় ও ফাঁকা গুলি ছুড়ে। এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত যখম করে। পরে এ ঘটনায় আহতদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ভোলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মহিউদ্দিন আহমেদ, মুশফিকুর রহমান, আলী হোসেনসহ কয়েকজনের অবস্থা খুবই গুরুতর। দৌলতখান থানার পরিদর্শক (তদন্ত) এরশাদ খান জানান, এই ঘটনার পর দৌলতখান থানা পুলিশের একটি টিম চিকিৎসারত আহতদের খোঁজখবর নেন। আর এ বিষয়ে অভিযোগ পেলে আমরা তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। স্থানটি দুর্গম চরাঞ্চল হওয়ায় পুলিশ সতর্ক অবস্থানে আছে।


আরো সংবাদ



premium cement
এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের সিংগাইরে বিদ্যুৎস্পৃষ্টে মুদি দোকানির মৃত্যু দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল আইপিএলে প্লে-অফের ৪ দল নিশ্চিত, কে কার বিরুদ্ধে খেলবে? বিচারের আগে ‘মিডিয়া ট্রায়াল’ নয় : আইজিপি ভালুকায় কারখানা শ্রমিদের মহাসড়ক অবরোধ উলামাদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসার ৪ সদস্যসহ গ্রেফতার লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের

সকল