৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারে ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত

-

তথ্য অধিদফতরের কর্মকর্তাদের অংশগ্রহণে গতকাল শনিবার বাংলাদেশের অর্জন তথা সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচার সংক্রান্ত দিনব্যাপী ভার্চুয়াল ইন হাউজ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার ভার্চুয়াল মাধ্যমে কর্মশালায় সংযুক্ত হন। কর্মশালার বিষয়বস্তু সরকারের উন্নয়নমূলক কভারেজ প্রসঙ্গে প্রধান তথ্য অফিসার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব, নিরলস প্রচেষ্টা আর সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কারণেই বাংলাদেশ আজ স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উপনীত হয়েছে। তিনি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্যে সরকারের উন্নয়ন কার্যক্রম ব্যাপকভাবে প্রচারের জন্য সংশ্লিষ্ট তথ্য কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি বলেন, আইসিটির কল্যাণে পিআইডির নিউজরুম এখন সব জায়গারই তথ্য পাচ্ছে এবং সরকারের উন্নয়নমূলক তথ্য সরবরাহ করছে। তিনি তথ্যকর্মকর্তাদের সরকারের উন্নয়ন কার্যক্রমগুলো ব্যাপক প্রচারের গুরুত্বপূর্ণ কৌশলগুলো সম্পর্কে পরামর্শ দেন। এ ছাড়া পিআইডির ফটোগ্রাফ সেকশনকে নিখুঁত ফটো সরবরাহের বিষয়ে সংশ্লিষ্টদের তৎপর থাকার নির্দেশ দেন তিনি।
দেশের আটটি বিভাগের তথ্য অধিদফতরের ৯২ জন কর্মকর্তা ভার্চুয়াল এ কর্মশালায় অংশ নেন। কর্মশালায় সংবাদ ব্যবস্থাপনা, গুজব, মিথ্যা সংবাদ এবং জনসংযোগ, সংবাদ লিখন ও সম্পাদনা, ইনোভেশন, চিত্রগ্রহণ ও সম্পাদনা বিষয়গুলো প্রশিক্ষণ কর্মশালায় আলোচনা হয়।
সংবাদ ব্যবস্থাপনা ইস্যুতে তথ্য অধিদফতরের (সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার প্রেস ও মিনিস্টিরিয়াল পাবলিসিটি) মুহা: সাইফুল্লাহ বলেন, তথ্য কর্মকর্তাদের আইসিটিতে দক্ষ হতে হবে। তিনি তথ্য সংগ্রহ করার জন্য জাতীয় তথ্য বাতায়নের ২৫ হাজার ওয়েবসাইটে প্রবেশ করে চর্চা অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান।
ভার্চুয়াল কর্মশালায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান তথ্য অফিসার (প্রটোকল ও মনিটরিং) ফায়জুল হক, অতিরিক্ত প্রধান তথ্য অফিসার (প্রেস ও প্রশাসন) মো: শাহেনুর মিয়া, উপপ্রধান তথ্য অফিসার অনসুয়া বড়–য়া প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির

সকল