৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


কল্যাণ পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা

গণ-অভ্যুত্থান ছাড়া সরকার পরিবর্তন হবে না

-

বাংলাদেশ কল্যাণ পার্টির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেছেন, সরকার পরিবর্তনের সব ধরনের নিয়মতান্ত্রিক পথ বন্ধ করে দিয়েছে আওয়ামী সরকার। এ জন্য এখন সরকার পরিবর্তনের একটিই মাত্র উপায় রয়েছে। গণঅভ্যুত্থান ছাড়া সরকার পরিবর্তন হবে না।
গতকাল শুক্রবার রাজধানীতে কল্যাণ পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে নেতৃবৃন্দ সশরীরে ও ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন। বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব:) অলি আহমেদ বীরবিক্রম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, চট্টগ্রাম মহানগর সভাপতি ডা: শাহাদাত হোসেন, খেলাফত আন্দোলনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, জাগপার ভাইস চেয়ারম্যান রাশেদ প্রধান, জমিয়তে উলামায়ে ইসলামের মুফতি মনির হোসেন কাসেমী, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের চেয়ারম্যান এহসানুল হুদা, বিএনপি নেতা ব্যারিস্টার মেজর (অব:) সরোয়ার হোসেন প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেনÑ কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য ফোরকান ইবরাহিম, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভূইয়া পিন্টু, সহ-সভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।
বক্তারা বলেন, সরকার জনগণের নিরাপত্তা বিশেষ করে স্বাস্থ্যনিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ জন্য সরকার পদত্যাগ না করা পর্যন্ত জনগণের নিরাপত্তা নিশ্চিত হবে না। তারা আরো বলেন, সরকার দেশের সব আইনশৃঙ্খলা বাহিনীকে রাজনীতিকরণ করেছে। বিশেষ করে পুলিশকে রাজনীতিকরণ করা হয়েছে বেশি। এ কারণে বাহিনীগুলোর মধ্যে শ্রদ্ধা কমে গেছে। নেতারা বলেন, বর্তমানে দেশের সামগ্রিক অবস্থা দেখে মনে হয়, দেশে কোনো সরকার নেই। সরকারের উচ্চপর্যায়ের ব্যক্তিরা ভবনে বন্দী হয়ে রয়েছে। সর্বত্রই এখন অরাজকতা চলছে। এ পরিস্থিতিতে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামার বিকল্প নেই।


আরো সংবাদ



premium cement