৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


খুলনায় পাটকল রক্ষা পরিষদের ২৫০ জনের নামে মামলা গ্রেফতার ১৩

-

খুলনায় বন্ধ করে দেয়া রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো চালু করার দাবিতে রাজপথ অবরোধ কর্মসূচি পালনের সময় আটক হওয়া পাটকল শ্রমিক ও পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের ১৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরো ২০০-২৫০ জন অজ্ঞাতনামাকে আসামি করে গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে মামলা হয়েছে। গত সোমবার রাতে খানজাহান আলী থানায় এই মামলা করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে পুলিশ গ্রেফতার ১৩ জনকে আদালতে হাজির করে। আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
গত সোমবার দুপুরে খুলনা-যশোর মহাসড়কে ইস্টার্ন গেট এলাকায় অবরোধ কর্মসূচি থেকে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট কুদরত-ই খুদাসহ ১৪ জনকে আটক করা হয়। তবে রাত সাড়ে ১১টার দিকে কুদরত-ই খুদাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়। এ মামলায় ১৩ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। আরেকজন পলাতক রয়েছেন।
নৌযান শ্রমিকদের ধর্মঘটের সমর্থনে মিছিল
নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি ও পুলিশি হয়রানি বন্ধ এবং বেতন-ভাতার সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে খুলনায় পণ্যবাহী নৌযান শ্রমিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করছে। ধর্মঘটের সমর্থনে গতকাল মঙ্গলবার সকালে নগরীর বিআইডব্লিউটিএ ঘাট এলাকায় শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেন। পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ থাকলেও লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।
বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, দেশব্যাপী নৌযান ধর্মঘটের অংশ হিসেবে খুলনা অঞ্চলের সব রুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।


আরো সংবাদ



premium cement