০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আজ খুরশীদ জাহান হকের মৃত্যুবার্ষিকী

-

আজ ১৪ জুন দিনাজপুর-৩ আসনের মরহুমা সংসদ সদস্য, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রী, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় আহবায়িকা, দিনাজপুর জেলা বিএনপির সভানেত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় বোন খুরশীদ জাহান হকের ১৪তম মৃত্যুবার্ষিকী। আজ রোববার দিনব্যাপী কুরআন খানি, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হবে।
মন্ত্রীর অনুসারী জেলা বিএনপির সাবেক কমিটির সদস্যরা ফরিদপুর গোরস্থানসংলগ্ন মাদরাাসায় কুরআন খানি, কবর জিয়ারত ও গরিব ও দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ, স্মরণ সভা ও মিলাদ মাহফিলের মাধ্যমে দিবসটি পালন করবেন বলে জানা গেছে।
উল্লেখ্য, ২০০৬ সালের ১৪ জুন মন্ত্রী খুরশীদ জাহান হক ৬৭ বছর বয়সে ঢাকার সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ১৯৯১ সালে সংরক্ষিত মহিলা আসনের এবং পরে ১৯৯৬ ও ২০০১ সালে দিনাজপুর-৩ (সদর) আসনের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। ক্ষমতায় থাকাকালীন বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, জিয়া হার্ট ফাউন্ডেশনসহ বিভিন্ন হাসপাতাল, শিক্ষা বোর্ড, কেন্দ্রীয় বাস টার্মিনাল স্থাপনসহ এলাকার ব্যাপক উন্নয়ন হওয়ায় দিনাজপুরের ‘উন্নয়নের কাণ্ডারি’ হিসেবেও তার খ্যাতি রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
পেকুয়ায় বজ্রপাতে ২ লবণশ্রমিকের মৃত্যু গাজীপুরে নিখোঁজ পোশাকশ্রমিকের লাশ উদ্ধার চলচ্চিত্রে সমস্যা ও উত্তরণে গোলটেবিল বৈঠক হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের নয়া দিগন্তে সংবাদ প্রকাশে বন্ধ হলো সেই বিলের মাটি কাটা বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা

সকল