২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাইয়ে আগুনে পুড়ে গেছে ১০ ঘর ক্ষতি ৮০ লাখ টাকা

-

চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে গেছে। শুক্রবার রাত ৩টার দিকে উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নের গজারিয়া এলাকার জহির উদ্দিন মিঝি বাড়িতে এই অগ্নিকাণ্ড। এতে স্বর্ণালঙ্কার, টাকা, আসবাবপত্র, জমির দলিল, পাসপোর্টসহ প্রায় ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো দাবি করেছে। উপজেলা চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন ও সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক সহায়তা প্রদান করেন।
ক্ষতিগ্রস্তরা হলেন নুরছাপা, রাশেল, মিয়া চাঁন লাতু, গিয়াস উদ্দিন, খুরশিদ আলম, মো: শাহজাহান, রিদোয়ান, ফজলুল হক, বদিউল আলম ও নুরছাপা মনা। এ ছাড়া আবুল কালাম, আব্দুল কাইয়ুম ও জামাল উদ্দিনের ঘর আংশিক ক্ষতি হয়েছে
ক্ষতিগ্রস্ত গিয়াস উদ্দিন জানান, রাত ৩টার দিকে বদিউল আলমের ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুনে সব পুড়ে গেছে। পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। এতে প্রায় ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় বাসিন্দা ও স্বেচ্ছাসেবী মাঈনুল ইসলাম টিপু জানান, এমনিতে করোনাভাইরাস মহামারীতে ওই বাড়ির সবাই অনেক কষ্টে জীবন পার করছেন। তার ওপর এমন ভয়াবহ অগ্নিকাণ্ডে তাদের বসতঘরও শেষ হয়ে গেল। আমি সরকারি, বেসরকারি সংস্থা, সমাজের বিত্তবান ব্যক্তি ও মানুষদের অনুরোধ করব এই দুর্যোগ সময়ে সবাই ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসুন। সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, খবর পেয়ে আমি দ্রুত ওই বাড়িতে ছুটে গেছি। তাৎক্ষণিক তাদের ২০০ কেজি চাল ও অর্থ দিয়েছি। বিকেলে ক্ষতিগ্রস্তদের শাড়ি দেয়া হয়েছে।
এ বিষয়ে মিরসরাই ফায়ার স্টেশন ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার তানভীর আহমেদ বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। সময় মতো পৌঁছতে না পারলে ওই বাড়ির অন্য ঘরগুলো রক্ষা করা সম্ভব হতো না।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন বলেন, আমি উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ ওই বাড়িতে গিয়ে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক খাদ্যসামগ্রী দিয়েছি। এ ছাড়া সরকারিভাবে সহায়তার জন্য তাদের তালিকা করে ডিসি স্যারের কাছে পাঠানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement