১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


খাগড়াছড়ির ৪ উপজেলায় নির্বাচন বুধবার, হেলিকপ্টারে পাঠানো হলো ব্যালট

হেলিকপ্টার - প্রতীকী ছবি

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামীকাল বুধবার খাগড়াছড়ি জেলার চার উপজেলা রামগড়, মাটিরাঙ্গা, মানিকছড়ি ও লক্ষীছড়ি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজনে সকল প্রস্তুতি সম্পন্ন করার কথা জানিয়েছেন রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম।

তিনি জানান, ৪ উপজেলার ৯০টি কেন্দ্রের ৫১১টি ভোট কক্ষে ভোট গ্রহণের জন্য ৯০ জন প্রিসাইডিং অফিসার, ৫১১ জন সহকারী প্রিসাইিডং অফিসার এবং ১ হাজার ২২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য, ১২জন আনসার সদস্য নিয়োজিত থাকবেন। প্রতি উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, প্রতিটি ইউনয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ লক্ষীছড়ি ও মানিকছড়ি উপজেলায় ৮ প্লাটুন করে এবং রামগড় ও মাটিরাঙ্গা উপজেলায় ৬ প্লাটুন করে বিজিবি সদস্য স্ট্রাইিকিং ফোর্স হিসেবে নিয়োজিত থাকবে।

মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ভোট গ্রহণের মালামাল বিতরণ করা হয়েছে। জেলার লক্ষীছড়ি উপজেলার বর্মাছড়ির দুর্গম পুট্টাছড়ি ও শুনকাছড়ি কেন্দ্র হেলিকপ্টার যোগে ভোটগ্রহণ কর্মকর্তা ও ব্যালেট পেপারসহ মালামাল পাঠানো হয়েছে।

৪ উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন ২ লাখ ১৩ হাজার ৮৯৭ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮ হাজার ৬২৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৫ হাজার ২৭৪জন। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের সিংগাইরে বিদ্যুৎস্পৃষ্টে মুদি দোকানির মৃত্যু দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল আইপিএলে প্লে-অফের ৪ দল নিশ্চিত, কে কার বিরুদ্ধে খেলবে? বিচারের আগে ‘মিডিয়া ট্রায়াল’ নয় : আইজিপি ভালুকায় কারখানা শ্রমিদের মহাসড়ক অবরোধ উলামাদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান

সকল