৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


‘সেন্টমার্টিন দ্বীপের অপরিকল্পিত অবকাঠামো ও পর্যটন অব্যবস্থাপনা সত্যিই উদ্বেগজনক’

সেন্টমার্টিন দ্বীপের অপরিকল্পিত অবকাঠামো ও পর্যটন অব্যবস্থাপনা সত্যিই উদ্বেগজনক। - ছবি : সংগৃহীত

সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবাইদুল মোক্তাদির চৌধুরী বলেছেন, সেন্টমার্টিন দ্বীপের অপরিকল্পিত অবকাঠামো ও পর্যটন অব্যবস্থাপনা সত্যিই উদ্বেগজনক। এমন অবস্থা চলতে থাকলে আগামী পাঁচ বছর পর সেন্টমার্টিন দ্বীপের অবস্থা কী পর্যায়ে যাবে তা চিন্তার বাইরে, কোনো পর্যটক এখানে আসবে কিনা সন্দেহ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে প্রথমবারের মতো বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

র আ ম উবাইদুল মোক্তাদির চৌধুরী জানান, ২৫ বছর আগে সেন্টমার্টিন দ্বীপের অবস্থা এ রকম ছিল না। তখন দ্বীপটি অনেক গোছানো ছিল। বর্তমানে দ্বীপের সর্বত্রই যেন হ-য-ব-র-ল অবস্থা, অপরিকল্পিত স্থাপনা। সেন্টমার্টিন দ্বীপকে পরিকল্পিত ও পরিবেশবান্ধব পর্যটন স্পট হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য সরকারের সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের সমন্বয়ে কাজ করার জন্য সংসদীয় কমিটি সরকারকে জানাবে। আগামী দিনের সেন্টমার্টিন দ্বীপ গড়ে তুলতে হবে প্রকৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব ও পরিকল্পিত অবকাঠামো নির্মাণের মাধ্যমে।

সংসদীয় কমিটি সেন্টমার্টিন দ্বীপ পরিদর্শন করেন। দ্বীপের তথ্য ও সেবা কেন্দ্রে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবাইদুল মোক্তাদির চৌধুরী। সভায় স্থায়ী কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক, বেগম কানিজ ফাতিমা আহমেদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোকাম্মেল হোসেন, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম মফিজুর রহমান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আমিনুর রহমান, সাবেক এমপি আব্দুর রহমান বদি, সাবেক এমপি মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সভাপতি কমিটির সভা মুলতবি ঘোষণা করেন। রোববার দুপুরে কক্সবাজারে সংসদীয় স্থায়ী কমিটির সভা পুনরায় অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি

সকল