২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজারের হোটেলসহ পর্যটনকেন্দ্র খোলার দাবি

স্বাস্থ্যবিধি মেনে হোটেলসহ পর্যটনকেন্দ্র খোলার দাবি - ছবি নয়া দিগন্ত

করোনাকালে স্বাস্থ্যবিধি ও বিধি-নিষেধ মানার শর্তে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটনকেন্দ্র খুলে দেয়ার দাবি জানিয়েছে পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন।

রোববার দুপুরে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, দেশের শিল্প, কল-কারখানা, সরকারি-বেসরকারি অফিস-অদালত, গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রতিটি সেক্টরে বিধি-নিষেধের আওতায় সবকিছু খুলে দেয়া হয়েছে। এমনকি এক কোটি ২৫ লাখ মানুষের বসাবাসকারী রাজধানী ঢাকায় হোটেল-রোস্তোরা-বার ও বিনোদন কেন্দ্রসহ সবস্থানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। তাতে করোনা ছড়ানো হুমকি নেই। শুধুমাত্র কক্সবাজারসহ দেশের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে। কিন্তু গত বছরের ছয় মাস ও চলতি বছরের তিন মাস ধরে কক্সবাজারের হোটেল-মোটেল ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় পর্যটনশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সেক্টরের প্রায় সাড়ে তিন লাখের বেশি মালিক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক চরম দুর্ভোগে দিন কাটাচ্ছে। এসব মানুষের জীবন-জীবিকা এখন বন্ধের পথে। এখন অনেকে পেশা পরিবর্তনের পাশাপাশি নানান অপরাধেও জড়িয়ে পড়ছে।

দেশে করোনা মহামারীতে চলমান লকডাউন ও বিধি-নিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মানার শর্তে সীমিত আকারে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার দাবি জানিয়েছে পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন।

সংবাদ সম্মেলনে হোটেল-মোটেল কর্মচারী-কর্মকর্তা, সৈকতের বিভিন্ন ব্যবসায়ী ও পর্যটন শিল্প সংশ্লিষ্ট ব্যবসায়ি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement