০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না

-

কিশোরগঞ্জের হোসেনপুরে লোডশেডিংয়ের কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের। এ ছাড়া লোডশেডিংয়ের প্রভাবে ইন্টারনেটের গতি কম থাকায় ব্যাংক থেকে টাকা উত্তোলনে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে গ্রাহকদের। বিশেষ করে গ্রামাঞ্চলে লোডশেডিংয়ের এ অবস্থা খুবই ভয়াবহ। অনেক গ্রামে ২৪ ঘন্টায় এক ঘণ্টার বেশি বিদ্যুৎ পাচ্ছেন না গ্রাহকরা।
শাহেদল গ্রামের ভুক্তভোগী লাদেন মিয়াসহ অনেকেই জানান, গত বৃহস্পতিবার রাত-দিন মিলে এক ঘণ্টার বেশি বিদ্যুৎ পায়নি তারা। বিদ্যুতের এমন ভেলকিবাজি উপজেলার অন্যান্য এলাকায়ও।
হোসেনপুর পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকার জন্য ৫৫ হাজার গ্রাহকের বিপরীতে গ্রীষ্ম মৌসুমে বিদ্যুতের মোট চাহিদা রয়েছে ১৫ মেগাওয়াট। সেখানে তারা চাহিদার এক তৃতীয়াংশ 12 উপজেলার সিদলা ইউনিয়নের গড়মাছুয়া গ্রামের আব্দুস সালাম জানান, গত রমজান মাসে তাদের সাহরি খেতে হয়েছে মোবাইল ফোনের আলো দিয়ে। বর্তমানে অবস্থা আরো ভয়াবহ।
এ ব্যাপারে হোসেনপুর পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) ফেরদৌস আহমেদ জানান, গরমের তীব্রতা এবং সেচ মৌসুমের কারণে বিদ্যুতের চাহিদা বেড়ে যাওয়ায় লোডশেডিংয়ের তীব্রতাও বেড়েছে। আমাদের চাহিদা ১৫ মেগাওয়াট হলেও গ্রিড থেকে এখন ৫-৬ মেগাওয়াট পাচ্ছি। তবে বরাদ্দ বেশি পাওয়া গেলে হোসেনপুরে লোডশেডিং থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

 


আরো সংবাদ



premium cement