১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


কাউখালীতে জীবনের ঝুঁঁকি নিয়ে সাঁকো পারাপার

ঝুঁকিপূর্ণ সাঁকোর ওপর দিয়ে উঠতে হচ্ছে সেতুতে : নয়া দিগন্ত -

পিরোজপুরের কাউখালীতে জীবনের ঝুঁঁকি নিয়ে সাঁকো পারাপার হচ্ছে ছাত্রছাত্রীসহ এলাকাবাসী। উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের তালুকদার হাট ও হাওলাদার হাটের সংযোগ সেতুটি দীর্ঘদিন ধরে মেরামতের অভাবে এখন চলাচলে সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। এ গুরুত্বপূর্ণ সাঁকোটি বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে।
সাঁকোটি পারাপার হয়ে এ অঞ্চলের দক্ষিণ শিয়ালকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, জোলাগাতি ফাজিল মাদরাসা, জোলাগাতি মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, মিলন শঙ্খ মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা এ ঝুঁঁকিপূর্ণ সেতুটি ব্যবহার করছে।
ইউপি সদস্য শাহিন আকন বলেন, শিয়ালকাঠি, জোলাগাতি, তারাবুনিয়া, ভিটাবাড়িয়াসহ পাঁচ-ছয় গ্রামের লোকজন এ সেতুটি ব্যবহার করে। অনেক সময় দুর্ঘটনার শিকার হয়। দক্ষিণ শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছরোয়ার হোসেন বলেন, আমাদের বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, ইউনিয়ন ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদে যাতায়াতের অন্যতম গুরুত্বপূর্ণ এ সেতুটি মেরামতের অভাবে ঝুঁঁকি নিয়ে আমরা পারাপার হচ্ছি। স্কুলছাত্রী সামিয়া ও আয়েশা সিদ্দিকা বলেন, জীবনের ঝুঁঁকি নিয়ে সাঁকোটি পার হয়ে আমরা স্কুলে যাতায়াত করি। শিয়ালকাঠী ইউপি চেয়ারম্যান গাজী সিদ্দিকুর রহমান জানান, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা এ ঝুঁঁকিপূর্ণ সেতুটি সরজমিনে দেখে গেছে এবং তারা আশ্বাস দিয়েছেন অবিলম্বে সেতুটি নির্মাণের ব্যবস্থা নেবেন।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ হোসেন রাসেল বলেন, এ গুরুত্বপূর্ণ সেতুটি অগ্রাধিকারের ভিত্তিতে বাস্তবায়ন করা হবে।


আরো সংবাদ



premium cement
দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়া মুম্বাইয়ের সেই বিলবোর্ডের মালিক গ্রেফতার সনাতনী ধর্মের শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যার হুমকি রাবি ছাত্রলীগ নেতার জামিনের পর যেভাবে প্রচারণা চালাচ্ছেন কেজরিওয়াল কক্সবাজারে চিংড়ি ঘের থেকে ২ জেলের লাশ উদ্ধার, অভিযোগ হত্যার ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী গাজা সীমান্তে মিসরের সামরিক বহর মোতায়েন, উত্তেজনা তুঙ্গে অবসরের আগে ক্রিকেট নিয়ে কোনো অতৃপ্তি রাখতে চান না কোহলি সারাদেশের তাপমাত্রা অপরিবর্তিত, সিলেট বিভাগে হতে পারে বৃষ্টি ‘চরমপন্থী’ ইসরাইলি বসতি স্থাপনকারীদের ওপর নিষেধাজ্ঞা কানাডার নাজিরপুরে বাসচাপায় নিহত যুবলীগকর্মী বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ খেলোয়াড়ের নাম প্রকাশিত

সকল