১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


উখিয়া সীমান্তে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

-

কক্সবাজারের উখিয়া সীমান্ত দিয়ে মিয়ানমারের বিচ্ছিন্নবাদী সশস্ত্র গোষ্ঠী ‘আরাকান আর্মির সদস্যরা বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে’।
বুধবার সকালে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের নাফনদীর অংশের মোদিরখাল থেকে এদের ধরে নিয়ে যাওয় হয় বলে জানিয়েছেন পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী।
ধরে নিয়ে যাওয়া জেলেরা হলেন- পালংখালী ইউনিয়নের রহমতের বিল এলাকার হোসেন আলীর ছেলে জানে আলম (৩৫), মৃত আবদুস ছালামের ছেলে আব্দুর রহিম (৪০), মৃত জালাল আহমদের ছেলে আনোয়ারুল ইসলাম (৩৭) ও সাইফুল ইসলাম (৩০), মৃত আলী আহমদের ছেলে আয়ুবুল ইসলাম (৩০), আবু তাহেরের ছেলে শাহীন (২০), গৌজঘোনা এলাকার আলী আহমদের ছেলে আবদুর রহিম (৫২), পুটিবনিয়া এলাকার মৃত মিয়া হোসেনের ছেলে ওসমান গণী (৩০), মৃত আবুল শামার ছেলে ওসমান (৩৫), আয়ুব ইসলামের ছেলে আবুল হাশিম (৩৫)।
পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বৃহস্পতিবার বিকেলে জানান, বুধবার সকালে বাংলাদেশী জেলেরা মাছ শিকার করতে যায়। জাল দিয়ে খালের মুখে মাছ ধরার সময় হঠাৎ করে আরকান আর্মির সদস্যরা এসে ১০ জেলেকে ধরে নিয়ে যায়। এ পর্যন্ত তাদের কোনো খোঁজখবর পাওয়া যাচ্ছে না। বিষয়টি ঊর্ধ্বতন প্রশাসনকে জানানো হয়েছে। তিনি জানান গত মার্চ মাসের শুরুর দিকে পালংখালী ইউনিয়নের বাসিন্দা মোস্তাফিজুর রহমানকে আরাকান আর্মির সদস্যরা ধরে নিয়ে গিয়েছিল। ১৯ দিন পর তার লাশ নাফ নদী থেকে উদ্ধার করা হয়েছিল।
উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা তানবীর হোসেন বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ঘটনা জেনেছি। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে উচ্চপর্যায়ে অবহিত করা হয়েছে। বিজিবির হস্তক্ষেপে তাদের ফেরতের প্রক্রিয়া চলছে।

 


আরো সংবাদ



premium cement