২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মহান স্বাধীনত দিবস উপলক্ষে সুগন্ধা নদীতে নৌকাবাইচ

সুগন্ধা নদীতে নৌকা বাইচ : নয়া দিগন্ত -

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উৎসবমুখর পরিবেশে ঝালকাঠির সুগন্ধা নদীতে চিরায়ত বাংলার লোকজ সংস্কৃতি নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকেলে ঝালকাঠির গাবখান মোহনা থেকে পৌর মিনি পার্ক পর্যন্ত ঐতিহ্যবাহী এই নৌকাবাইচের আয়োজন করে জেলা প্রশাসন।
জাঁকজমকপূর্ণ এমন নৌকাবাইচকে ঘিরে পুরো এলাকা উৎসবের আমেজে মেতেছিল। আশপাশের এলাকা থেকেও অসংখ্য মানুষ নৌকাবাইচ দেখতে সুগন্ধা নদীর দুই পাড়ে ভিড় জমায়। নৌকাবাইচে ৬৪ মাল্লার ৭টি বাইচের নৌকা অংশগ্রহণ করে। বিভিন্ন আকৃতির বাহারি নৌকা আর রঙ বেরঙের পোশাক পরে প্রতিযোগীরা নৌকাবাইচে অংশ নেন। জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, ঝালকাঠি পৌরসভা, সদর উপজেলা পরিষদ, ঝালকাঠি চেম্বার অব কমার্স এবং শেখেরহাট ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নৌকাবাইচে অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় শেখেরহাট ইউনিয়ন পরিষদ প্রথম, ঝালকাঠি সদর উপজেলা দ্বিতীয় এবং ঝালকাঠি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ তৃতীয় স্থান অধিকার করে। প্রতিযোগিতা শেষে পৌর মিনি পার্কে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্্ গুল নিঝুম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল-পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. খান সাইফুল্লাহ পনির ও উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র তরুণ কর্মকার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মণ্ডলসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।


আরো সংবাদ



premium cement
নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা

সকল