০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


মহান স্বাধীনত দিবস উপলক্ষে সুগন্ধা নদীতে নৌকাবাইচ

সুগন্ধা নদীতে নৌকা বাইচ : নয়া দিগন্ত -

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উৎসবমুখর পরিবেশে ঝালকাঠির সুগন্ধা নদীতে চিরায়ত বাংলার লোকজ সংস্কৃতি নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকেলে ঝালকাঠির গাবখান মোহনা থেকে পৌর মিনি পার্ক পর্যন্ত ঐতিহ্যবাহী এই নৌকাবাইচের আয়োজন করে জেলা প্রশাসন।
জাঁকজমকপূর্ণ এমন নৌকাবাইচকে ঘিরে পুরো এলাকা উৎসবের আমেজে মেতেছিল। আশপাশের এলাকা থেকেও অসংখ্য মানুষ নৌকাবাইচ দেখতে সুগন্ধা নদীর দুই পাড়ে ভিড় জমায়। নৌকাবাইচে ৬৪ মাল্লার ৭টি বাইচের নৌকা অংশগ্রহণ করে। বিভিন্ন আকৃতির বাহারি নৌকা আর রঙ বেরঙের পোশাক পরে প্রতিযোগীরা নৌকাবাইচে অংশ নেন। জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, ঝালকাঠি পৌরসভা, সদর উপজেলা পরিষদ, ঝালকাঠি চেম্বার অব কমার্স এবং শেখেরহাট ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নৌকাবাইচে অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় শেখেরহাট ইউনিয়ন পরিষদ প্রথম, ঝালকাঠি সদর উপজেলা দ্বিতীয় এবং ঝালকাঠি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ তৃতীয় স্থান অধিকার করে। প্রতিযোগিতা শেষে পৌর মিনি পার্কে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্্ গুল নিঝুম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল-পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. খান সাইফুল্লাহ পনির ও উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র তরুণ কর্মকার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুজা মণ্ডলসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনের সহায়তায় ব্যবহারের জন্য চুক্তিতে পৌঁছেছে ইইউ আটক করা রুশ সম্পদ আফগানিস্তানে তালেবান গাড়িবহরে বোমা হামলা, নিহত ৩ ইসরাইলকে চূড়ান্ত হুমকি বাইডেনের বগি লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রাফায় ইসরাইলি অভিযান ঠেকাতে 'জরুরি পদক্ষেপ' নেয়ার আহ্বান কাতারের জাতিসঙ্ঘে ফিলিস্তিনি রাষ্ট্রের মর্যাদা বাড়ছে অবিশ্বাস্য প্রত্যাবর্তন; চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ হায়দরাবাদের কাছে অসহায় আত্মসমর্পণ লখনৌর ইসরাইলের নিরাপত্তার প্রতি যুক্তরাষ্ট্র এখনো প্রতিশ্রুতিবদ্ধ : বাইডেন কানাডাকে হুঁশিয়ারি ভারতের জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ৩৩ ফিলিস্তিনপন্থী গ্রেফতার

সকল