২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


মায়ের চিকিৎসা খরচ জোগাতে জাবি শিক্ষার্থীর সংগ্রামী জীবন

ঝিকরগাছায় ফুটপাথে সবজি বিক্রি করছেন ছাত্র হযরত আলী : নয়া দিগন্ত -

যশোরের ঝিকরগাছা উপজেলায় মায়ের চিকিৎসার খরচ জোগাড় করতে বিশ্ববিদ্যালয়পড়–য়া এক ছাত্র শুরু করেছেন তার সংগ্রামী জীবন। হযরত আলী ভূঁইয়া নামের ওই শিক্ষার্থী জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের অনার্স তৃতীয় বর্ষে অধ্যয়নরত।
রোববার সকাল ১০টার দিকে ঝিকরগাছা প্রেসক্লাবের সামনে ভ্যানে করে পুঁইশাক বিক্রি করতে দেখে দৈনিক লোকসমাজের ঝিকরগাছা স্টাফ রিপোর্টার জানতে চাইলে হযরত আলী বলেন, ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসা শেষে সম্প্রতি তার বাবা সেকেন্দার আলী ভূঁইয়া মারা গেছেন। মা মাজেদা বেগম ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে প্যারালাইস্ট হয়ে বিছানায়। একমাত্র ছোটবোন এ বছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। বাবা জেলা পুলিশ থেকে ২০০২ সালে অবসর নিয়ে পরবর্তীতে ঝিকরগাছা খাদ্যগুদামে নৈশপ্রহরীর চাকরি করতেন। বাবার উপার্জিত সমস্ত অর্থ-সম্পদ তার চিকিৎসায় খরচ হয়ে গেছে। মায়ের দেখা শোনার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পরামর্শে বাড়িতে রয়েছে। বইসহ অন্যান্য খরচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সহযোগিতা করে। মায়ের চিকিৎসায় প্রতিদিন পাঁচ থেকে ৬০০ টাকার দরকার হয়।
হযরত জানায়, এদিন একটি ভ্যানভাড়া করে প্রতিবেশী এক চাচার ক্ষেত থেকে ১৪১ আঁটি পুঁইশাক যশোরে আড়তে নিয়ে গিয়েছিল। কিন্তু বেলা বেড়ে যাওয়ায় বিক্রি হয়নি। তাই ঝিকরগাছা বাজারে নিয়ে আসা হয়েছে। কিন্তু ঝিকরগাছাতেও বিক্রি হয়নি। যার আনুমানিক খরচ এক হাজার ৭০০ টাকা। পরে দিনভর ওই পুঁইশাক বিক্রি করে সাড়ে চারশত টাকা ক্যাশ হয়েছে বলে জানা গেছে।
দৈনিক লোকসমাজের ঝিকরগাছা স্টাফ রিপোর্টারের মাধ্যমে জানতে পেরে ঝিকরগাছার স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস্ টুয়েন্টির সাবেক সভাপতি ইয়াউর রহমান ওই শিক্ষার্থীর মায়ের চিকিৎসা বাবদ কিছু খরচ দিয়ে সহযোগিতা করেছেন। হযরত আলী তার মায়ের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা কামনা করেছেন। তার মোবাইল নাম্বার ০১৭০৩-৩৪১২০৯।


আরো সংবাদ



premium cement