০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


পাংশায় ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু

পাংশায় ভেঙে পড়া নির্মাণাধীন সেতু : নয়া দিগন্ত -

রাজবাড়ীর পাংশায় প্রায় ৬৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন একটি সেতু ভেঙে পড়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার মাছপাড়া ইউনিয়নের মেঘনা বাজার সংলগ্ন খালের ওপর নির্মাণাধীন সেতুর পাটাতন ঢালাইয়ের সময় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক দুলাল হাজী বলেন, কাজটি মূলত আমার নয়। এটা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুনের। আমার রড-সিমেন্টের দোকান আছে, আর ওই সেতুর যত রড-সিমেন্ট সব আমি দিয়েছি। কামাল ঢাকায় থাকায় আমি ঘটনাস্থলে যাই লেবারদের পেমেন্ট দিতে। মিস্ত্রিদের ভুলের কারণে হঠাৎ ঢালাইয়ের সময় পাটাতন ভেঙে যায়। স্থানীয় লোকজন আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমার মোটরসাইকেল ভেঙে ফেলে।
নির্মাণাধীন সেতু এভাবে ভেঙে পড়ায় ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী। তাদের দাবি, নিন্মমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি কাজ করার ফলে এমন ঘটনা ঘটেছে।
উপজেলা নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন বলেন, সেতুর দুটি পাটাতন (স্যাব) করা হয়েছে। এর মধ্যে সেতুর একটি পাটাতন ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। কিন্তু আর একটি পাটাতন ঢালাইয়ের জন্য দোতলা মাচা পাতা হয়। ঢালাইয়ের কাজ শুরু করা হলে স্যাবের ঢালাইসহ মাচা ভেঙে পড়ে। এটি একটি দুর্ঘটনা।
তবে স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, নিন্মমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি করে কাজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজের শুরু থেকে নানা অনিয়ম করা হচ্ছে। কাজ চলাকালে তদারকির অনেক অভাব ছিল। অথচ এখন সেতুটি যখন ভেঙে পড়েছে, তখন বড় বড় অফিসার আসছেন। এখন আবার ভেঙে পড়া সেতু তড়িঘড়ি করে সংস্কার করা হচ্ছে। এতে কাজের মান কেমন হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে।


আরো সংবাদ



premium cement
ব্রাহ্মণবাড়িয়ার শ্রেষ্ঠ অধ্যক্ষ মুফতি রফিকুল ইসলাম মহামারী মোকাবেলায় উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী আমের বোঁটায় বিস্ময়কর মুকুল বাংলাদেশ ১০টির মতো এয়ারবাস কিনতে চায় : বিমানমন্ত্রী প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে ডিম ছেড়েছে কার্প জাতীয় মাছ হজযাত্রীদের জেদ্দা, মদিনা ও মক্কার বাইরে ভ্রমণ নিষিদ্ধ : সৌদি মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়া জামায়াত আমিরসহ ৬ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা ভালুকায় ৪০০ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেফতার ২ বৃষ্টিতে সম্পূর্ণ নিভেছে সুন্দরবনের আগুন ভালুকায় গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার, আটক ৩ সরিষাবাড়ী উপজেলার পরিষদ নির্বাচন শেষ মুহূর্তে স্থগিত

সকল